দেশে করোনায় মৃত্যু সাড়ে ৬ হাজার ছাড়াল

আগের সংবাদ

ব্রাজিলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪১

পরের সংবাদ

প্রাথমিকের কেনাকাটায় অনিয়ম, তদন্ত প্রতিবেদন নিয়ে গড়িমসি

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২০ , ৮:৪৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২০ , ৮:৪৫ অপরাহ্ণ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ৯৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপ ফান্ডের টাকায় কেনাকাটার তদন্ত প্রতিবেদন রয়েছে লাল ফিতায় বন্দি। গেল ২২ সেপ্টেম্বর ভোরের কাগজ লাইভ ও ২৩ সেপ্টেম্বর প্রিন্ট ভার্সনে সংবাদ প্রকাশিত হয়। ওই মাসের উপজেলা সমন্বয় সভায় অনিয়ম তদন্তে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এর প্রেক্ষিতে ৮ অক্টোবর ইউএনও রুনা লায়লা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সিরাজ উদ দৌল্লাহকে প্রধান করে ওই কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এদিকে, দেড় মাস পেরিয়ে গেলেও তদন্ত প্রতিবেদন আলোর মুখ দেখেনি। রয়েছে লাল ফিতায় বন্দি। কমিটির প্রধান মো. সিরাজ উদ দৌল্লাহ জানিয়েছেন, প্রাথমিক তদন্তে কেনাকাটায় অনিয়মের সত্যতা মিলেছে। পরবর্তী মাসিক সভায় দুজন ইউপি চেয়ারম্যানকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু তাদের নাম আমি এখনো হাতে পাইনি। যার কারণে তদন্ত কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হয়নি। প্রতিবেদন দাখিলেও বিলম্ব হচ্ছে।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরে উপজেলার ৯৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপ ফান্ডের প্রায় অর্ধ-কোটি টাকার কেনাকাটায় ব্যাপক লুটপাটের অভিযোগ ওঠে উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোঃ ফারুক আহমেদসহ শিক্ষা অফিসের বিরুদ্ধে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়