×

জাতীয়

হুমকিদাতারা ক্ষমা না চাইলে কঠোর কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২০, ০৬:৪৬ পিএম

হুমকিদাতারা ক্ষমা না চাইলে কঠোর কর্মসূচি

ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বাধা দেয়ার হুমকি যারা দিয়েছেন তারা ক্ষমা না চাইলে নগরবাসীকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বুধবার (২৫ নভেম্বর) দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংগঠনের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এক বিবৃতিতে বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে একটি ধর্মান্ধ গোষ্ঠী বিএনপি-জামায়াতের ইন্ধনে দেশে বিভেদের রাজনীতি ও অপব্যাখ্যা দিয়ে ধর্মভীরু মানুষের অনুভূতিকে উস্কে দেয়ার ষড়যন্ত্র করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- বিবৃতিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে জনমনে বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির অপচেষ্টার বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এই দুই শীর্ষ নেতা বলেন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, কাতার, ইয়েমেনসহ সব মুসলিম দেশেই তাদের দেশ ও জাতির ইতিহাস-ঐতিহ্য ধারণ করে বহু ভাস্কর্য নির্মিত হয়েছে। একটি মহল ধর্মের নামে ভুল বুঝিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে জনমনে বিভ্রান্তি তৈরি করছে। এই হুমকি শুধু ইসলাম ধর্মের নামে কোনও হুমকি না। এটি সমগ্র বাংলাদেশের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। এ সময় ধর্মের নামে মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অপপ্রচার যারা চালাচ্ছে তাদেরকে অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App