চিংড়ি মাছ চাষ ও খাওয়ার উপকারীতা

আগের সংবাদ

নবম শ্রেণির ছাত্রীকে তুলে নিয়ে রাতভর ধর্ষণ

পরের সংবাদ

পানি আর কেমিক্যাল দিয়ে দুধ তৈরি, ব্যবসায়ীর কারাদন্ড

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২০ , ২:৪৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২০ , ২:৪৪ অপরাহ্ণ

পানি আর কেমিক্যাল দিয়ে দুধ তৈরির দায়ে মানিকগঞ্জের সাটুরিয়ায় আব্দুর রাজ্জাক (৬০) নামে এক দুধ ব্যবসায়ীকে এক বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৫ নভেম্বর) সকালে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীকে এক বছরের কারাদন্ড প্রদান করেন। সেই সাথে জব্দকৃত ২৭০ কেজি নকল দুধ নষ্ট করে দেন।

আশরাফুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে উপজেলার ফুকুরহাটি গ্রামে অভিযান চালিয়ে আব্দুর রাজ্জাককে (৬০) নকল দুধ তৈরির সময় হাতেনাতে আটক করা হয়। তিনি ওই সময় এরারুড ও ইকোজেড কেমিক্যাল দিয়ে দুধ তৈরি করছিলেন। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়।
তিনি আরো জানান, উপজেলায় আরও কিছু অসাধু ব্যবসায়ী নকল দুধ তৈরি করে বিক্রি করছেন। তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

এ ব্যাপারে নকল দুধ ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বলেন, প্রতিদিন ঢাকার মহাজনদের চাহিদা মত ৮-৯ মণ দুধ সরবরাহ করি। এক মণ পানির মধ্যে ৫ কেজি ইকোজেড ও ১০০ গ্রাম এরারুড দিলেই দুধ তৈরি হয়ে যায়। এ ব্যবসা শুধু আমি করি না, যারা দুধ ঢাকায় দেয় তারা সবাই করে। বাজার থেকে দুধ কিনতে হয় ৭০-৮০ টাকা কেজিতে। আর ঢাকার মহাজনরা ৫০ টাকা করে দাম দেয়। ৮০ টাকার দুধ ৫০ টাকায় বিক্রি করতে হয়, তাই ৪০ কেজির দুধে ১৫ কেজি নকল দুধ দিয়ে ঢাকায় পাঠাই।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়