×

জাতীয়

বাংলাদেশ রেডিয়েলের দুদিনের ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২০, ১১:০৪ এএম

বাংলাদেশ রেডিয়েলের দুদিনের ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত

দ্বিতীয় বাংলাদেশ রেডিয়েল লাইভ ২০২০ (ভার্চুয়াল) অনুষ্ঠান

বাংলাদেশ রেডিয়াল ইন্টারভেশন কোর্সের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দীন পরিচালক জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের তত্ত্বাবধানে দুই দিনের একটি ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। অধ্যাপক ব্রিগেডিয়ার এম এ মালিক অনুষ্ঠানের উদ্বোধন করেন।

২০ ও ২১ নভেম্বর দুইদিন এই অনুষ্ঠান চলে। ১০টি দেশের রেডিয়াল ইন্টারভেনশনালিস্ট এই অনুষ্ঠানের বৈজ্ঞানিক পেপার পাঠ করেন। এই অনুষ্ঠানে চারটি লাইভ কেস দেখানো হয়। প্রথম দুটি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থেকে প্রফেসর মীর জামাল উদ্দীন এবং তৃতীয়টি হার্ট ফাউন্ডেশন হাসপাতাল থেকে প্রফেসর ফজিলা মালিক প্রেজেন্ট করেন। ২১ নভেম্বর বিকালে আরেকটি কেস ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল হতে প্রেজেন্ট করা হয়।

দীর্ঘদিন যাবৎ এনজিওগ্রাম ও এনজিপ্লাস্টি পায়ের ধমনী দিয়ে করা হতো, এতে অনেক জটিলতা হতে পারে বলে এখন থেকে সকল ইন্টারভেশনাল কার্ডিওলজিস্টদের হাতের ধমনী দিয়ে এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি করার জন্য এই কোর্স বিশেষভাবে আকৃষ্ট করে।

উল্লেখ্য, গত বছর ২৩ ও ২৪ অগাস্ট হোটেল সোনারগাঁওয়ে এই প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়। যারই সাফল্যর ধারায় এ বছরও আয়োজন করা হয়, ইতিমধ্যে প্রোগ্রামের প্রথম দিন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট পরিচালক ডা. মীর জামাল উদ্দীন লাইভ কেসটি সবার প্রশংসা লাভ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App