কয়রায় প্রশাসনের নাকের ডগায় জমজমাট অবৈধ বালু উত্তোলন

আগের সংবাদ

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে দুলালের শপথ সন্ধ্যায়

পরের সংবাদ

যুবরাজ-নেতানিয়াহুর গোপন বৈঠক, ক্ষুব্ধ হামাস!

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০ , ৪:১৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২০ , ৯:১৪ অপরাহ্ণ

হঠাৎ করেই অতি গোপনে সৌদি সফর সারলেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সফরে সৌদি যুবরাজ (ক্রাউন প্রিন্স) মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন তিনি। এদিকে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সৌদি আরবে সফরের অনুমতি দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। হামাসের প্রভাবশালী নেতা সামি আবুযুহরি সোমবার এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। খবর ইসরাইল হাইয়োমের।

হামাস নেতা সামি বলেছেন, সৌদি আরবে দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর গোপন সফর গোটা মুসলিম উম্মাহর প্রতি অবমাননা। এর মাধ্যমে গোটা মুসলিম বিশ্বকে অপমান করা হয়েছে। একই সঙ্গে এর মাধ্যমে ফিলিস্তিনি জাতির সব অধিকারকে পুরোপুরি উপেক্ষা করা হয়েছে।

এ বিষয়ে সৌদি আরবকে অবশ্যই ব্যাখ্যা দিতে হবে। তিনি আরও বলেন, নেতানিয়াহুর এই সফরের ঘটনা অত্যন্ত বিপজ্জনক। সৌদি আরবে মুসলমানদের পবিত্রতম স্থান মক্কা ও মদিনা অবস্থিত। মক্কায় রয়েছে কাবা শরিফ। সৌদি ভূখণ্ডেই মহানবী হযরত মুহম্মদ (স.)-এর জন্ম।

এ কারণেই ইসলামী বিশেষজ্ঞরা মুসলমানদের প্রকাশ্য শত্রু ও তৃতীয় পবিত্রতম স্থান মসজিদুল আকসার দখলকারী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে মহানবীর (সা.) জন্মভূমিতে প্রবেশ করতে দেয়াকে সব মুসলমানের জন্য অপমানজনক বলে মনে করছেন।

ইসরাইলি পত্রিকাগুলোর খবরে বলা হয়েছে, বেনিয়ামিন নেতানিয়াহু রোববার গোপনে সৌদি আরব সফর করেছেন। সেখানে তিনি সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সঙ্গেও বৈঠক করেন। দখলদার ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের প্রধান ইউসি কোহেনও এ বৈঠকে উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়