ঠিকাদারিদের কাজ দেয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশনা

আগের সংবাদ

হঠাৎ করেই কমেছে স্বর্ণের দাম

পরের সংবাদ

ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান কারাগারে

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০ , ৯:৩২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২০ , ৯:৩৫ অপরাহ্ণ

ভিজিডি কার্ডে সচ্ছল ব্যক্তির নাম পরিচয় ব্যবহার করে চাল উত্তোলন ও আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর দায়ের করা মামলায় কুষ্টিয়ার দৌলতপুরের রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু’র জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত দৌলতপুরের বিচারক মোঃ এনামুল হক জামিন শুনানি শেষে এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের আব্দুস সামাদের স্ত্রী রুবিনা খাতুনের নাম ব্যবহার করে ভিজিডি চাল উত্তোলন করে আসছিলেন ঐ ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু। বিষয়টি জানাজানি হলে, আর্থিকভাবে সচ্ছল পরিবারটি সমালোচনার মুখে পড়েন। পরে ভুক্তভোগী রুবিনা খাতুনের ভাই রিফাইাতপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মো: মুন্না বাদী হয়ে কুষ্টিয়ার আদালতে মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাড. মনোয়ার হোসেন মুকুল জানিয়েছেন, অভিযুক্ত চেয়ারম্যান দীর্ঘদিন ধরে আমার মক্কেলের নামে সরকারের মহতী উদ্যোগ ভিজিডি কর্মসূচীর চাল আত্মসাৎ করে আসছিলেন। ভুক্তভোগী পারিবারিকভাবে সচ্ছল হওয়ায় ভিজিডি কর্মসূচীর তালিকায় তার নামা থাকায় সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হন। এই ঘটনায় মামলা হলে আজ আসামী জামিনের জন্য আবেদন করেন। বিজ্ঞ আদালত জামিন শুনানী শেষে জামিন নামঞ্জুর করে অভিযুক্ত চেয়ারম্যানকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।
অভিযোগ আছে রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ভিজিডির তালিকায় অনেক সচ্ছল ব্যক্তির নাম ব্যবহার করে ভিজিডি কর্মসূচীর চাল উত্তোলন করে আসছেন পরিষদের চেয়ারম্যানসহ ওয়ার্ড সদস্যরা।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়