নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

সম্পাদক মুনীরুজ্জামানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

পরের সংবাদ

বাংলাদেশ রেডিয়েলের দুদিনের ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০ , ১১:০৪ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২০ , ১১:১২ পূর্বাহ্ণ

বাংলাদেশ রেডিয়াল ইন্টারভেশন কোর্সের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দীন পরিচালক জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের তত্ত্বাবধানে দুই দিনের একটি ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। অধ্যাপক ব্রিগেডিয়ার এম এ মালিক অনুষ্ঠানের উদ্বোধন করেন।

২০ ও ২১ নভেম্বর দুইদিন এই অনুষ্ঠান চলে। ১০টি দেশের রেডিয়াল ইন্টারভেনশনালিস্ট এই অনুষ্ঠানের বৈজ্ঞানিক পেপার পাঠ করেন। এই অনুষ্ঠানে চারটি লাইভ কেস দেখানো হয়। প্রথম দুটি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থেকে প্রফেসর মীর জামাল উদ্দীন এবং তৃতীয়টি হার্ট ফাউন্ডেশন হাসপাতাল থেকে প্রফেসর ফজিলা মালিক প্রেজেন্ট করেন। ২১ নভেম্বর বিকালে আরেকটি কেস ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল হতে প্রেজেন্ট করা হয়।

দীর্ঘদিন যাবৎ এনজিওগ্রাম ও এনজিপ্লাস্টি পায়ের ধমনী দিয়ে করা হতো, এতে অনেক জটিলতা হতে পারে বলে এখন থেকে সকল ইন্টারভেশনাল কার্ডিওলজিস্টদের হাতের ধমনী দিয়ে এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি করার জন্য এই কোর্স বিশেষভাবে আকৃষ্ট করে।

উল্লেখ্য, গত বছর ২৩ ও ২৪ অগাস্ট হোটেল সোনারগাঁওয়ে এই প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়। যারই সাফল্যর ধারায় এ বছরও আয়োজন করা হয়, ইতিমধ্যে প্রোগ্রামের প্রথম দিন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট পরিচালক ডা. মীর জামাল উদ্দীন লাইভ কেসটি সবার প্রশংসা লাভ করে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়