রাশিয়ার তৈরি করোনা টিকা ৯৫ শতাংশ কার্যকর

আগের সংবাদ

ঠিকাদারিদের কাজ দেয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশনা

পরের সংবাদ

দিরাইয়ে নির্বাচনী হাওয়া, প্রচারণায় অর্ধডজনের বেশি প্রার্থী

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০ , ৯:০১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২০ , ৯:০১ অপরাহ্ণ

বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮শে ডিসেম্বর সুনামগঞ্জের দিরাই পৌরসভা নির্বাচন। ভাটি অঞ্চল খ্যাত দিরাই পৌরসভার চতুর্থ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নির্বাচনকে সামনে রেখে বড় দুইদল আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশী অর্ধডজন প্রার্থীতা ঘোষণা করেছে। তবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তৎপরতা দেখা গেলেও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের খুব একটা তৎপরতা দেখা যাচ্ছেনা। ইতিমধ্যে পৌরসভার ৯টি ওয়ার্ডে সম্ভাব্য কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা পাড়া মহল্লায় প্রচারণায় নেমে পড়েছেন।

আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোশারফ মিয়া, আওয়ামী লীগ নেতা আসাদ উল্লাহ ও প্যানেল মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব। বিএনপি থেকে দলীয় প্রতীকে নির্বাচন করতে আগ্রহী বিগত দুই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীর ভাই উপজেলা যুবদলের সাবেক সভাপতি মঈন উদ্দিন চৌধুরী মাসুক, বিএনপি নেতা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাইয়ূম ও পৌর ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট ইকবাল হোসেন চৌধুরী। এদিকে জাতীয় পার্টি থেকে অনন্ত মল্লিক ও স্বতন্ত্র হিসেবে রশীদ মিয়া প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায, দলীয় প্রতীকে নির্বাচনে মনোনয়ন দৌড়ে সম্ভাব্য তিন প্রার্থী কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। তবে তিন জনই জেলা কমিটিতে ও কেন্দ্রে মনোনয়ন পাওয়ার জন্য তদবির করে যাচ্ছেন। বিএনপির মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরাও দলীয় মনোনয়ন পাওয়ার জন্য বিভিন্ন দফতরে লবিং চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, দিরাই উপজেলা সদরের ১৭ টি গ্রাম নিয়ে পৌরসভা গঠিত হয়। সর্বশেষ শুমারি অনুযায়ী বর্তমানে ৯টি ওর্য়াডে দিরাই পৌরসভায় লোকসংখ্যা ৩২ হাজার ১৫৪ জন। ৬.৫ বর্গ মিটার আয়তনের এ পৌরসভায় বর্তমান ভোটার ২১ হাজার ৩ শ ৭৯ জন । এর মধ্যে পুরুষ ১০ হাজার ৫৫২ নারী ১০ হাজার ৮২৭।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়