সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

সেরা পুরুষ শিল্পী জাস্টিন বিবার, নারী শিল্পী টেইলর সুইফট

পরের সংবাদ

তাজরিন ট্র্যাজেডির ৮ বছর, ন্যায্য ক্ষতিপূরণ মেলেনি

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০ , ১২:০৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২০ , ১২:৪৩ অপরাহ্ণ

২০১২ সালের ২৪ নভেম্বর তাজরিন গার্মেন্টেসে ভয়াবহ আগুনে প্রাণ হারান অন্তত ১১৩ জন শ্রমিক। শোকাবহ এই দিনে নানা কর্মসূচির মধ্য দিয়ে তাজরিন গার্মেন্টেসে নিহত শ্রমিকদের স্মরণ করা হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল নয়টা থেকে বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানারে কারখানার প্রধান ফটকে উপস্থিত হন আহত শ্রমিকরা।

সেখানে নিহতদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে এক মিনিট নিরবতা পালন ও তাদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে আহত শ্রমিকরা বলেন, ঘটনার পর পর তাদের যে অনুদান দেয়া হয়েছিল তা অপ্রতুল।

আর্থিক ক্ষতিপূরণের পাশাপাশি আজীবন চিকিৎসা সেবা ও বিনামূল্য ওষুধ সরবরাহের দাবি জানান তারা। এছাড়া নিহতদের পরিবারকে ন্যায্য ক্ষতিপূরণ দেয়ার দাবি করা হয়।

খালি পড়ে থাকা তাজরিন গার্মেন্টেসের ভবনে তাদের বাসস্থান তৈরি করে দেয়ার দাবিও জানান আহত ও নিহত শ্রমিকদের স্বজনরা। দীর্ঘদিনেও আগুন লাগার ঘটনায় জড়িতদের বিচার না হওয়ায় ক্ষোভ জানিয়ে দ্রুত বিচার কাজ শেষ করতে সরকারের কাছে আহ্বানও জানানো হয়।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়