×

সারাদেশ

ন্যায় পদ ও গ্রেড পরিবর্তনের দাবিতে কর্মবিরতি পালন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২০, ১২:০১ পিএম

ন্যায় পদ ও গ্রেড পরিবর্তনের দাবিতে কর্মবিরতি পালন

ছবি: প্রতিনিধি

সচিবালয়ের ন্যায় পদ ও গ্রেড পরিবর্তনের দাবিতে দৌলতখান উপজেলায় পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে উপজেলা ভূমি অফিসের ১৬-১১ গ্রেডের কর্মচারীরা। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটির নির্দেশে এ কর্মবিরতি পালন করা হচ্ছে।২২ নভেম্বর সকাল ৯ টায় কর্মচারীরা অফিসে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে কর্মবিরতি পালন করে। যথারীতি তা পূর্ণদিবস চলবে বলে জানা যায়।

দৌলতখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের নাজির মো. আনোয়ার হোসেন জানান সারা দেশের ন্যায় বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত (১৬-১১ গ্রেডভুক্ত) কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদ-পদবি পরিবর্তন ও পদোন্নতির দাবিতে দৌলতখানেও টানা (১৬ দিনের) পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হচ্ছে।

১৫ নভেম্বর থেকে শুরু হওয়া এ কর্মবিরতি চলবে ৩০ নভেম্বর পযন্ত, এবং প্রতিদিন সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পযন্ত কর্মবিরতি পালন করা হয়। এসময় তারা পুর্ণ কর্মবিরতি চলাকালে পদ পদবী ও গ্রেড উন্নতী করনের দাবী জানান।প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করার জন্য বলা হলেও জনপ্রশাসন মন্ত্রণালয় ও ভুমি মন্ত্রণালয় থেকে কোন উদ্যোগ গ্রহন করা হয়নি। জাতে করে সম্মান ও গ্রেড এর দিক থেকে পিছিয়ে রয়েছেন তারা যা সমন্নয় করা জরুরি। চরম বিরম্বনায় পড়েছে সেবা নিতে আসা মানুষেরা। বিষয়টি জরুরি ভিত্তিতে শুরাহার দাবি জানিয়েছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App