×

সারাদেশ

ডুমুরিয়ায় অবৈধ পলিথিন কারখানা সিলগালা, জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২০, ০২:২৪ পিএম

ডুমুরিয়ায় অবৈধ পলিথিন কারখানা সিলগালা, জরিমানা

ছবি: প্রতিনিধি

খুলনার ডুমুরিয়ার রাইস মিলের সাইনবোর্ড আড়ালে অবৈধ পলিথিন কারখানা সন্ধান মেলেছে। এ সময় অভিযান চালিয়ে এক লক্ষ টাকা জরিমানা, কারখানাটি সিলগালা ও নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২২ নভেম্বর) বিকেলে এ আদালত পরিচালনা করেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি সঞ্জীব দাস।

ডুমুরিয়া উপজেলার থুকড়া বাজার এলাকায় কারখানার বাইরে সাইনবোর্ড রহিমা রাইস মিল। অভিনব কৌশলে ভিতরে বসানো হয়েছে অবৈধ পলিথিন উৎপাদনের কারখানা। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবসহ অভিযান পরিচালনা করা হয়। পরিবেশ অধিদপ্তরের কিংবা অন্য কোন উপযুক্ত কর্তৃপক্ষের ছাড়পত্র ব্যতিরেকে দীর্ঘদিন যাবৎ চলছিলো কারখানাটি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানার ম্যানেজার ডুমুরিয়া উপজেলার বিল পাটিলা গ্রামের অধিবাসী মো. শিশির হোসেন মুন্না (২৩)-এর স্বীকারোক্তির ভিত্তিতে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন'১৯৯৫ এর ৬(ক) ধারায় দোষী সাব্যস্ত করে একই আইনের ১৫(১) ধারায় এক লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। এ সময় প্রায় ১ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ এবং কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। এএসপি পহন চাকমার নেতৃত্বে র‌্যাব-৬ খুলনার সদস্যগণ আদালত পরিচালনায় প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App