×

আন্তর্জাতিক

ট্রাম্পকে পরাজয় মেনে নিতে বলল ঘনিষ্ঠরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২০, ১২:০১ পিএম

ট্রাম্পকে পরাজয় মেনে নিতে বলল ঘনিষ্ঠরা

ট্রাম্পের সঙ্গে ক্রিস ক্রিস্টি। ছবি: বিবিসি

নির্বাচনের ফল পাল্টানোর সব চেষ্টা বন্ধ করে জো বাইডেনের কাছে পরাজয় স্বীকার করে নিতে ডোনাল্ড ট্রাম্পকে আহ্বান জানিয়েছেন তারই এক ঘনিষ্ঠ। নিউ জার্সির সাবেক গভর্নর ক্রিস ক্রিস্টি এই আহ্বান জানান। তিনি প্রেসিডেন্টের আইনজীবীদের দলকে ‘জাতীয় পর্যায়ের কলঙ্ক’ বলে আখ্যায়িত করেন।

অনেক রিপাবলিকান ট্রাম্পের আইনি লড়াইয়ের পক্ষে কথা বললেও এর বিরোধিতাকারীর সংখ্যা দিন দিন বাড়ছে। এবিসি টিভি চ্যানেলের এক সাক্ষাৎকারে ক্রিস ক্রিস্টি বলেছেন, যদি খোলাখুলিভাবে বলি, তাহলে ট্রাম্পের আইনজীবীরা যা করছেন তা একদম জাতীয় পর্যায়ের বিব্রতকর কার্যকলাপ।

২০১৬ সালের নির্বাচনে প্রার্থী হিসেবে সবচেয়ে প্রথম যে গভর্নর ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিয়েছিলেন তিনি এই ক্রিস ক্রিস্টি। ৩ নভেম্বরের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ২০ দিনের মতো পার হয়ে গেলেও ট্রাম্প এখনো কারচুপির অভিযোগ তুলে যাচ্ছেন।

মেরিল্যান্ডের গভর্নর ল্যারি হোগান এক টুইট বার্তায় লিখেছেন, ‘ট্রাম্পের উচিৎ এত গলফ খেলা বাদ দিয়ে নির্বাচনে হার মেনে নেওয়া।’ নর্থ ড্যাকোটার সিনেটর কেভিন ক্রেমার বলেছেন, ‘প্রশাসন হস্তান্তরের সময় পার হয়ে যাচ্ছে।’ এ জন্য তিনি ট্রাম্পকে নির্বাচনের ফল মেনে নিতে আহ্বান জানান।

শনিবার ট্রাম্প পেনসিলভেনিয়ায় বড় ধরনের ধাক্কা খান। সেখানের বিচারক ট্রাম্পের প্রচারণা শিবিরের করা মামলা খারিজ করে দেন। ফলে এই রাজ্যে বাইডেনের জয় নিশ্চিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App