মাস্ক না পরলে জরিমানা ৫ হাজার টাকাও হতে পারে

আগের সংবাদ

ফুটপাত থেকে দুই মরদেহ উদ্ধার

পরের সংবাদ

থাকার ঘর নেই দিনমজুর হাসিনার

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০ , ৫:২৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২০ , ৫:২৫ অপরাহ্ণ

যশোরের কেশবপুর উপজেলা পল্লীতে বসতঘর না থাকায় হাসিনা খাতুন (৬০) নামে এক দিনমজুর মহিলা অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে দিন পার করছেন। তিনি উপজেলার সাগরদাঁড়ি ইউনিয়নের ঝিকরা গ্রামের মৃত আব্দুল হকের স্ত্রী। তিনি দীর্ঘদিন ধরে অন্যের জমিতে শ্রম বিক্রি করে দিনাতিপাত করছেন।

জানা গেছে, দিনমজুর হাসিনা খাতুন স্বামীর রেখে যাওয়া মাটির ঘরে বসবাস করতেন। সম্প্রতি ওই ঘরটিতে ফাটল ধরলে প্রতিবেশিদের নিরাপত্তার স্বার্থে সেটি ভেঙে ফেলতে হয়েছে। পাশের একটি বাড়ির বারান্দায় থাকার ব্যবস্থা হলেও তার ব্যবহৃত জিনিসপত্র উঠানে পড়ে আছে। মাঝে মাঝে জায়গার অভাবে অন্যের বাড়িতে দিন পার করতে হচ্ছে তার। পারিবারিক অভাব অনটনের জন্য ৩ ছেলে সন্তান থাকতেও বিপাকে তিনি। এখন তিনি আবাসন সংকটে ভুগছেন। মাটির তৈরি একমাত্র আশ্রয়স্থল বাড়িটি ভাঙ্গা হয়েছে। হাসিনা খাতুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পে আবেদন করেছেন একটি ঘর পাওয়ার জন্য। কিন্তু এখনও তার ঘর সংক্রান্ত কোনো সুরাহা হয়নি। এমন অবস্থায় গৃহহীন হাসিনা খাতুন একটি ঘরের জন্য উপজেলা নির্বাহী অফিসারসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেছেন।

হাসিনা খাতুন জানান, ‘সাংবাদিকরা আমার কথা লিখলে আমার ঘরটা হয়তো হবে। ঘর না হলে আমি এখন কোথায় থাকব, কী করব’।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য কবিতা খানম বলেন, বিষয়টি শুনেছি। হাসিনা নামের দিনমজুর ঐ মহিলা ঘর পাওয়ার জন্য আবেদন করেছেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়