×

শিক্ষা

বেলুন-পায়রা উড়িয়ে ৪২ তম দিবস উদযাপন করল ইবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০, ০৬:১৬ পিএম

বেলুন-পায়রা উড়িয়ে ৪২ তম দিবস উদযাপন করল ইবি

ছবি: প্রতিনিধি

করোনার প্রাদুর্ভাবে সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে এবং ৪২টি ফলজ ও বনজ গাছের চারা রোপণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম পর্ব আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে।

রোববার (২২ নভেম্বর) সকাল সাড়ে দশটায় প্রশাসন ভবন চত্ত্বরে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন যথাক্রমে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম ও উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান। এসময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ সেখানে উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্ত্বরে উপাচার্য শান্তি ও আনন্দের প্রতীক পায়রা-বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য। এরপর তিনি প্রশাসন ভবনের পূর্বপাশে ৪২টি ফলজ ও বনজ গাছের চারা রোপন কর্মসূচীর উদ্বোধন করেন। পরে প্রশাসন ভবনের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক-কর্মকর্তাদের উপস্থিতিতে কেক কাটা হয়।

এর আগে সকাল পৌনে ১১ টায় প্রভোস্টগণ স্ব স্ব হলে জাতীয় ও হল পতাকা উত্তোলন করেন। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, করোনাসংক্রমণ থেকে সতর্কতার অংশ হিসেবে এবার আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে দিবসকে ঘিরে ক্যাম্পাসে শিক্ষার্থীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। ক্যাম্পাস পার্শবর্তী মেস-বাসাবাড়ি এবং শহরে অবস্থানরত শিক্ষার্থীরা সকাল থেকে ক্যাম্পাসে ঘোরাফেরা করছেন। বন্ধু-বান্ধবীদের কাছে পেয়ে অনেকে মেতেছেন খোশগল্পে, কেউবা মেতেছেন সেলফিতে। আইন বিভাগের শিক্ষার্থী মাহদী উল্লাহ বলেন, ক্যাম্পাস বন্ধ সেটা মনেই হচ্ছে না আজ। বন্ধু-বান্ধব,বড় ভাই অনেকের সাথে দেখা হচ্ছে, খুব ভালো লাগছে।

রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৪২ তম দিবস উপলক্ষ্যে অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার) অনুষ্ঠিত হবে। উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম-এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে ইউজিসি’র চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ অংশগ্রহণ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App