×

জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের তীব্র নিন্দা বিএফইউজে ও ডিইউজের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০, ০৫:১৫ পিএম

বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের তীব্র নিন্দা বিএফইউজে ও ডিইউজের

ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অপসারণের অযৌক্তিক দাবি জানিয়ে স্বাধীনতা বিরোধী ও মৌলবাদী একটি গোষ্ঠীর অপতৎপরতার তীব্র নিন্দা জানিয়েছেন, -বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ।

রবিবার (২২ নভেম্বর) এক বিবৃতিতে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ ও ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের দাবি নি:সন্দেহে এক গভীর ষড়যন্ত্র ও সংবিধান অবমাননার সামিল।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে একটি মহল দেশে ধর্মীয় বিভেদ উস্কে দেওয়ার অপচেষ্টা চলছে। ষড়যন্ত্রকারী মহলটি জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিষয়টি ধর্মীয় অনুভূতির সঙ্গে মিশিয়ে এক ধরনের বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে আমাদের সুস্পষ্ট বক্তব্য, ভাস্কর্য ও মূর্তি এক নয়। বাংলাদেশের বিদ্যমান আইন অনুযায়ী দেশের যেকোন নাগরিক জাতির জনকের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে বাধ্য এবং এর ব্যতয় ও অপরাধ। বঙ্গবন্ধুকে নিয়ে কোন বিতর্ক দেশের কোন নাগরিকের কাছেই কাম্য নয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ ধর্মীয় অনুভূতি উস্কে দিয়ে মহল বিশেষের ঘোলা পানিতে মাছ শিকার থেকে বিরত থাকার আহবান জানান।

নেতৃবৃন্দ বলেন, এ চক্রান্ত বন্ধ না হলে সাংবাদিক সমাজ সারাদেশে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App