×

সারাদেশ

অপারেশন টেবিলে রোগী রেখে পালালেন চিকিৎসক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০, ০৯:৩৪ পিএম

অপারেশন টেবিলে রোগী রেখে পালালেন চিকিৎসক!

মোসা. খাদিজা বেগম/ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর বাউফল উপজেলার একটি বেসরকারি হাসপাতালের অপারেশন টেবিলে রোগি রেখে পালালেন আহম্মেদ কামাল তুষার নামের এক চিকিৎসক। আজ রবিবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলার কালিশুরী ইউনিয়নের কুমারখালী গ্রামে অবস্থিত স্লোব বাংলাদেশ নামের একটি বে-সরকারি হাসপাতালে এ ঘটনা ঘটেছে। ওই রোগির নাম মোসা. খাদিজা বেগম (৪০)।  তিনি উপজেলার কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামের জেলে সহিদুল ইসলাম সিকদারের স্ত্রী।  বর্তমানে ওই রোগি আশংকাজনক অবস্থায় রয়েছেন।

জানা গেছে, পাঁচ সন্তানের জননী খাদিজা বেগম গত কয়েক দিন ধরে পেটের ব্যাথায় ভুগছিলেন। তার স্বামী শনিবার বিকাল ৪ টার দিকে তাকে কালিশুরীর স্লোব বাংলাদেশ নামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করান। সংশ্লিষ্ট চিকিৎসক পরীক্ষা নিরীক্ষার পড় জানান, ওই গৃহবধূর পেটে টিউমার হয়েছে, যা অপারেশন করতে হবে। রবিবার দুপুর ২টার দিকে গৃহবধূ খাদিজা বেগমকে টিউমার অপারেশন করার জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক আহম্মেদ কামাল তুষার রোগির অপারেশন করতে গিয়ে পেট থেকে নিতম্ব পর্যন্ত অনেকাংশ কেটে ফেলেন।এসময় রোগির শারীরিক অবস্থার অবনতি ঘটে।  রোগির ওই অবস্থা দেখে রোগির পেট সেলাই না করেই চিকিৎসক রোগিকে অপারেশসন থিয়েটারের টেবিলে  ফেলে রেখে পালিয়ে যান। রোগি ব্যাথায় ডাকচিৎকার দিতে থাকলে অনেক পরে কয়েকজন নার্স খাদিজার পেট সেলাই করে দেন।

নাম প্রকাশ না করার শর্তে একটি সুত্র জানায়, চিকিৎসক রোগির টিউমার অপারেশন করতে গিয়ে নিতম্ব থেকে জরায়ু পর্যন্ত কেটে ফেলেন। এরপর অবস্থা বেগতিক দেখে অপারেশ থিয়েটারে রোগি ফেলে রেখে পালিয়ে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ৮ টা) ওই গৃহবধূর অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।

ওই গৃহবধূর নিকটাত্মীয় জালাল আহম্মেদ জানান, খাদিজা বেগমের অবস্থা আংশকাজনক। তিনি তীব্র ব্যাথায় কাতরাচ্ছেন। স্লোব হাসপাতাল থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার জন্য বলেছেন।

অভিযোগ অস্বীকার করে চিকিৎসক আহম্মেদ কামাল তুষার বলেন, রোগির জরায়ু কাটেনি। যদি জরায়ু কেটে থাকে তাহলে আল্ট্রাসোনোগ্রাম করলেই ধরা পড়বে। রোগির পেটের সামান্য অংশ কেটে গেলে তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছি। আমি পালিয়ে আসিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App