রাজকে প্রকাশ্যেই চুমু খেলেন শুভশ্রী

আগের সংবাদ

উত্তরবঙ্গে সার কারখানা নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ শিল্পমন্ত্রীর

পরের সংবাদ

হৃদরোগে জাবি অধ্যাপকের মৃত্যু, ক্যাম্পাসে শোক

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০ , ৫:২৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২০ , ৫:৩৬ অপরাহ্ণ

হৃদরোগে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও কবি হিমেল বরকত মৃত্যুবরণ করেছে। তিনি কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোট ভাই। রোববার (২২ নভেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এসময় তার বয়স হয়েছিল ৪২ বছর।

হাসপাতাল থেকে হিমেলের মরদেহ ধানমণ্ডির বাসায় নেওয়া হয়। সেখান থেকে বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ে টিচার্স ক্লাব সংলগ্ন টেনিস গ্রাউন্ড মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের জন্য বাগেরহাটের মোংলায় নিয়ে যাওয়া হয়।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক নাহিদ হক জানান,শনিবার বেলা ১১টার দিকে হার্ট অ্যাটাক হয় তার। পরে গুরুতর অবস্থায় রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তার।

ছবি: প্রতিনিধি

হিমেল বরকত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২৬তম ব্যাচের শিক্ষার্থী এবং পরে একই বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন।তাঁর লেখা কাব্যগ্রন্থগুলোর মধ্যে রয়েছে—‘চোখে ও চৌদিকে’, ‘দশমাতৃক দৃশ্যাবলি’, গবেষণাগ্রন্থ ‘আদিবাসী কাব্যসমগ্র’, ‘চন্দ্রাবতীর রামায়ণ ও প্রাসঙ্গিক পাঠ’, ‘প্রান্তস্বর ব্রাত্য ভাবনা’।

অধ্যাপক হিমেল বরকতের মৃত্যুতে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এবং ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ পৃথক শোক বার্তায় তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়