ডোপ টেস্টে ফেঁসে গেলেন পুলিশের ৬৮ সদস্য

আগের সংবাদ

দরিদ্রদের মাঝে আনোয়ার খান এমপির খাদ্যসামগ্রী বিতরণ

পরের সংবাদ

বিশ্ববিদ্যালয়গুলো সুবিধা পেলেও কোয়ালিটি বাড়াতে পারেনি

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০ , ১০:০৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২০ , ১০:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সভাপতি অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ বলেছেন, বিশ^বিদ্যালয়গুলোতে আমরা সুযোগ-সুবিধা পাচ্ছি ঠিকই কিন্তু কোয়ালিটি বাড়াতে পারছি না। যুগের সাথে তাল মিলিয়ে জব সেক্টরে টিকে থাকতে হলে শিক্ষার্থীদের ব্যাসিক জ্ঞানার্জনের পাশাপাশি ভাষা ও টেকনিক্যাল দক্ষতা বাড়াতে হবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪২ তম দিবস উপলক্ষে রবিবার সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনলাইন ক্লাসের ব্যাপারে তিনি বলেন, মহামারী করোনার প্রকোপ আবার বেড়েছে। করোনার ভ্যাকসিন পেতে আমাদের আরো ৪-৬ মাস অপেক্ষা করতে হবে। এজন্য বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে অনলাইন ক্লাসের কোন বিকল্প নেই। প্যানডামিক স্বাভাবিক হলেও আমাদের কিছু কিছু সাইটে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যহত থাকবে। তাই এখন থেকেই এ চর্চা অব্যহত রাখতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় এনে আমরা অস্বচ্ছল শিক্ষার্থী বাছায় করে স্মার্টফোন ক্রয়ে সহজ শর্তে ঋণের ব্যবস্থা করেছি। এছাড়া ইন্টারনেটের ক্ষেত্রে মোবাইল অপারেটরগন শিক্ষার্থীদের জন্য আকর্ষণীয় প্যাকেজের অফার দিচ্ছেন।

ইবির উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান এবং সম্মানিত অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ অংশ নেন। ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটি ২০২০-এর আহ্বায়ক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়