অন্য-অনন্য শেখ হাসিনা!

আগের সংবাদ

মুক্তির আলোয় প্রামাণ্যচিত্র ‘বায়োগ্রাফি অব নজরুল’

পরের সংবাদ

বার্সাকে হারিয়ে ষোল কলা পূর্ণ করল অ্যাতলেটিকো

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০ , ৯:৫৯ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২০ , ৯:৫৯ পূর্বাহ্ণ

দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে লা লিগায় বার্সেলোনার বিপক্ষে কোন জয় ছিল না অ্যাতলেটিকো মাদ্রিদের। শনিবার রাতের খেলায় সেটিরই ষোলকলা পূর্ণ করল দিয়েগো সিমিওনের শিষ্যরা। অন্যদিকে রাতের আরেক ম্যাচে ভিয়ারিয়াল সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ । এবার লা লিগার পয়েন্ট টেবিল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার অবস্থান বেশ নাজুক। শনিবার রাতে অ্যাতলেটিকো মাদ্রিদ বার্সেলোনার বিপক্ষে জিতেছে ১-০ গোলে। জয়সূচক একমাত্র গোলটি করেন ইয়ানিক কারাস্কো। লিওনেল মেসিদের বিপক্ষে দিয়েগো সিমিওনের এটি প্রথম কোনো জয়।

লা লিগায় বার্সার বিপক্ষে সর্বশেষ ২০১০ সালের ফেব্রুয়ারি মাসে ২-১ ব্যবধানে জিতেছিল অ্যাতলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে সফরকারীদের বিপক্ষে এদিন সমানে সমানে লড়েছে অ্যাতলেটিকো। তবে তৃতীয় মিনিটে অ্যান্তনি গ্রিজমানের শট লক্ষ্যভ্রষ্ট না হলে এগিয়ে যেতে পারত সফরকারী বার্সেলোনা। সুযোগ মিস করে অ্যাতলেটিকো। আক্রমণ প্রতি আক্রমণের খেলা চলতে থাকে। প্রথমার্ধেই ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিক দল এ সময় টের স্টেগেনের মারাত্মক ভুলে কারাস্কোর গোলে এগিয়ে যায় তারা। জেরার্ড পিকের ভুলে হারানো বল ঠেকাতে প্রায় মাঝমাঠে উঠে আসেন বার্সেলোনা গোলরক্ষক। তাকে ফাঁকি দিয়ে জাল খুঁজে পান কারাস্কো।

এরপর দ্বিতীয়ার্ধের খেলায় আর কোনো দলই গোলের দেখা না পেলে জয় নিয়েও মাঠে ছাড়ে অ্যাতলেটিকো। এ নিয়ে লা লিগায় সর্বশেষ ২৩ ম্যাচে অপরাজিত তারা। এর মধ্য ১৪ ম্যাচ জয়ের বিপরীতে ৯টি ম্যাচ ড্র। আজকের জয় দিয়ে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে সিমিওনের শিষ্যরা। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদেরও পয়েন্ট ২০। ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আছে ১০ নম্বরে বার্সা।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়