না ফেরার দেশে ফুটবলার বাদল রায়

আগের সংবাদ

ড্যাপ বাস্তবায়নে দরকার বিশেষ পরিকল্পনা: স্থানীয় সরকারমন্ত্রী

পরের সংবাদ

ধান-চাল নিয়ে সিন্ডিকেট করতে দেয়া হবে না: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০ , ৭:২৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২০ , ৮:৫০ অপরাহ্ণ

ধান-চালের বাজারে কাউকে সিন্ডিকেট করতে দেয়া হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রোববার (২২ নভেম্বর) সকালে নওগাঁর সাপাহারে আমন ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পরে উপজেলার সাপাহার সরকারি ডিগ্রি কলেজ বিশ্ববিদ্যালয়ে প্রায় ৬ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে ৬তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

তিনি বলেন, মওসুমের শুরুতে অনেকে সিন্ডিকেট করে কম দামে ধান কিনে কৃষকদের ঠকায়। এ জন্য সরকারিভাবে দর বেঁধে দিয়ে সংগ্রহ করা হয়। এবার নতুন আমন ধানে ভাল দাম পেয়ে খুশি কৃষক। এই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার দর ও মজুতের উপর দৃষ্টি রাখা হয়েছে। প্রয়োজনে লক্ষ্য মাত্রার অতিরিক্ত ধান সংগ্রহ করবে সরকার।

সাধন চন্দ্র মজুমদার জানান, চলতি মওসুমে সরকারি ভাবে মিলারদের কাছ থেকে ৬ লাখ মেট্রিক টন চাল ও কৃষকদের কাছ থেকে ২ লাখ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ৭ নভেম্বর ধান ও ১৫ নভেম্বর থেকে চাল সংগ্রহ শুরু হয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়