×

রাজধানী

বাফার গোডাউনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ শিল্প প্রতিমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২০, ০২:২৬ পিএম

বাফার গোডাউনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ শিল্প প্রতিমন্ত্রীর

শিল্প প্রতিমন্ত্রী।

সারের মজুদ সক্ষমতা বৃদ্ধির জন্য নির্মাণাধীন বাফার গোডাউনসমূহের নির্মাণ কাজ দ্রুত সমাপ্ত করার নির্দেশনা দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

আজ শনিবার (২১ নভেম্বর) বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক আয়োজিত ব্যবস্থাপনা পরিচালক সম্মেলন ২০২০ উদ্বোধনকালে শিল্প প্রতিমন্ত্রী এসকল নির্দেশনা প্রদান করেন। তিনি গুদামজাত সার যাতে কোন প্রকার অপচয় ও নষ্ট না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এই সম্মেলন সভাপতিত্ব করেন বিসিআইসি'র চেয়ারম্যান মো: মোস্তাফিজুর রহমান।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সারের জন্য বরাদ্দকৃত অর্থ যাতে বিসিআইসি'র অনুকূলে বরাদ্দ প্রদান করা হয় সেজন্য শিল্প মন্ত্রনালয় কাজ করছে। শিল্প কারখানাগুলোর আধুনিকায়ন ও মেরামতের পাশাপাশি পুরনো জরাজীর্ণ কারখানায় অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন উচ্চ উৎপাদনশীল ও পরিবেশবান্ধব নতুন শিল্প কারখানা স্থাপনের বিষয়টি সরকার সক্রিয়ভাবে বিবেচনা করছে। এজন্য বেসরকারি খাতে দেশী-বিদেশী বিনিয়োগ উৎসাহিত করা হচ্ছে।

শিল্প প্রতিমন্ত্রী স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখায় বিসিআইসি কর্তৃপক্ষসহ কারখানাসমূহের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের ধন্যবাদ জানান। তিনি কারখানা নিয়মিত মেরামত করা এবং উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে ব্যবস্থাপনা পরিচালকদের সবসময় তৎপর থাকতে বলেন।

প্রতিমন্ত্রী কারখানার উন্নয়নে ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দের বেশি কাজ করার পরামর্শ দিয়ে বলেন, ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দরা নিয়মিত কাজ করলে কারখানার অন্যান্য শ্রমিকরাও কাজ করতে উৎসাহিত হবেন। প্রতিমন্ত্রী শিল্প কারখানাগুলোকে লাভজনক করার জন্য কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের সাথে নিয়ে একসাথে কাজ করতে ব্যবস্থাপনা পরিচালকদের পরামর্শ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App