×

সারাদেশ

কুড়িগ্রাম টেক্সটাইল মিল ইনচার্জের বিরুদ্ধে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২০, ০৫:০১ পিএম

কুড়িগ্রাম টেক্সটাইল মিল ইনচার্জের বিরুদ্ধে মানববন্ধন

ছবি: প্রতিনিধি

কুড়িগ্রাম টেক্সটাইল মিলের ইনচার্জ সামছুল আলম শেখের একাধিক অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে হয়রানির শিকার নিহত কর্মচারীর পরিবার, সাবেক কর্মচারীগণ ও স্থানীয় সচেতন এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধনে শতাধিক লোক অংশ নেন।

এ সময় বক্তব্য দেন স্থানীয় সমাজকর্মী সোহেল আহমেদ, ভুক্তভোগী সিকিউরিটি গার্ড আশরাফুল হক, মানিক, নিহত সিকিউরিটি গার্ড নুর আলমের মেয়ে রিনা বেগম প্রমুখ।

বক্তারা মিল ইনচার্জ সামছুল আলম শেখের দায়িত্ব পালনকালীন অবস্থায় কোন কারণ ব্যতিরেকে চাকুরীচ্যুত করা এবং পরে আবার মোটা অংকের উৎকোচ দাবি করা, একজন সিকিউরিটি গার্ডকে ধাক্কা দিয়ে ফেলে হত্যাসহ একাধিক অভিযোগের প্রতিকার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে নিহত মিলের সিকিউরিটি গার্ড নুর আলমের কন্যা রিনা পারভীন দাবি করেন, কাজের লোক দিতে না পারায় মিল ইনচার্জের ধাক্কা খেয়ে রক্তাক্ত বাবা চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার কোন খরচ দেয়া তো দূরের কথা পাওনাদিও মেটানো হয়নি।

সিকিউরিটি গার্ড আশরাফুল হক দাবি করেন, তিনি বাড়ি থেকে ছুটি কাটিয়ে জানতে পারেন তাকে অব্যাহতি দেয়া হয়েছে। ত্রিশ হাজার টাকা না দেয়ায় তাকে পূণর্বহাল করা হয়নি।

এমন একাধিক অভিযোগের সুষ্ঠু বিচার ও প্রতিকার চান ভুক্তভোগী শ্রমিকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App