আ.লীগ কখনও প্রতিশোধের রাজনীতি করে না

আগের সংবাদ

বাফার গোডাউনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ শিল্প প্রতিমন্ত্রীর

পরের সংবাদ

বাইডেনের জন্মদিনে শুভেচ্ছা জানালেন না ট্রাম্প

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২০ , ২:১৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২০ , ২:১৬ অপরাহ্ণ

নির্বাচনি আনন্দের মধ্যেই আরেক আনন্দ উদযাপন করছে যুক্তরাষ্ট্র। জো বাইডেনের জন্য সময়টা ভালোই কাটছে। যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের ৭৮ তম জন্মদিন আজ।  ২০ নভেম্বর জো বাইডেনের জন্মদিন।  ১৯৪২ সালের এই দিনে পেনসিলভানিয়ায় জন্মগ্রহণ করেন তিনি। আজ তার বয়স ৭৮ বছর পূর্ণ হলো। তবে বিদায়ের অপেক্ষায় থাকা ডোনাল্ড ট্রাম্প এখনো শুভেচ্ছা জানাননি জো বাইডেনকে। সামাজিক যোগাযোগমাধ্যম টুউটারে সক্রিও থাকলেও বড় প্রতিদ্বন্দ্বীকে এখনও শুভেচ্ছা জানাননি তিনি।

ঠিক দুই মাস পর যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে প্রবীণ প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন বাইডেন। এর মধ্য দিয়ে তিনি সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানের রেকর্ড ভাঙবেন। ১৯৮৯ সালে হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার সময় রিগ্যানের বয়স ছিল ৭৭ বছর ৩৪৯ দিন।

জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র বা জো বাইডেন জীবনের প্রথম ভাগ কাটান দাদা-দাদির সঙ্গে। পারিবারিক আর্থিক অনটন থাকলেও বাইডেন স্কুলজীবনে তুখোড় ফুটবল, বেসবল খেলোয়াড় ছিলেন; যা পরে বিশ্ববিদ্যালয়েও তাকে জনপ্রিয় করে তোলে।

প্রথমে ইতিহাস ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হওয়ার পর আইনে স্নাতকোত্তর করতে বাইডেন পাড়ি দেন নিউইয়র্কের সাইরাক্যুজ বিশ্ববিদ্যালয়ে। সেখানেই নেলিয়া হান্টারের সঙ্গে পরিচয় হয় তার। ১৯৬৬ সালে তারা দুই জন বিবাহবন্ধনে আবদ্ধ হন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close