হৃদরোগ রেডিয়াল ইন্টারভেনশন কোর্সের সম্মেলন অনুষ্ঠিত

আগের সংবাদ

নারী ফুটবল লিগে জয় পেল নাসরিন এফ সি

পরের সংবাদ

দল নিয়ে তামিমের আক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২০ , ৭:৪৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২০ , ৭:৪৪ অপরাহ্ণ

করোনার কারণে এবার ক্ষতিগ্রস্ত ক্রিকেটীয় সূচিতে ঠাঁই পাচ্ছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তাই বলে হাত গুটিয়ে বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারা বিপিএলের আদলেই ৫ দল নিয়ে আয়োজন করবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। ইতোমধ্যে টুর্নামেন্টের সব কিছুই চূড়ান্ত করা হয়েছে। গত ১২ নভেম্বর প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে ক্রিকেটার নিয়ে দল গুছিয়েছে অংশগ্রহণকারী পাঁচ দল। তবে প্রত্যাশিত দল গোছাতে না পারার জন্য আক্ষেপ প্রকাশ করেছেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। শনিবার অনুশীলনের ফাঁকে গণমাধ্যমের সঙ্গে আলাপে প্লেয়ার্স ড্রাফটে নিজেদের ভুলের কথা বলেছেন। তারপরও হাল ছাড়ার পক্ষে নন বাঁ-হাতি ওপেনার।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ টুর্নামেন্ট শুরু হওয়ার দিন ঘনিয়ে এলো। ২৪ নভেম্বর থেকে মাঠে গড়াবে খেলা। তাই এবার ফরচুন বরিশাল ১ কোটি ১৩ লাখ টাকা খরচ করে নিজেদের ১৬ খেলোয়াড়কে নিয়েছে। তারা সবচেয়ে বেশি ১৫ লাখ টাকায় ‘এ’ গ্রেড থেকে নিয়েছে তামিমকে। এছাড়া বরিশাল দলে আছেন তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, ইরফান শুক্কুর, আমিনুল ইসলাম বিপ্লবদের মতো তরুণ তারকা ক্রিকেটাররা। কিন্তু সে অর্থে অভিজ্ঞ ক্রিকেটার নেই দলটিতে। একমাত্র তামিম ছাড়া ঘরোয়া বা আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন খেলার অভিজ্ঞতা রয়েছে শুধু কামরুম ইসলাম রাব্বি ও সোহরাওয়ার্দী শুভর। যাদের সাম্প্রতিক পারফরমেন্স খুব একটা আশা জাগানিয়া নয়। তাই দলে তারুণ্যের ঝলকানি থাকলেও অভিজ্ঞতার কমতি থাকায় দল নিয়ে খুব একটা সন্তুষ্ট নন অধিনায়ক তামিম। ২৪ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ টুর্নামেন্ট শুরুর আগে ৩ দিন অনুশীলনের সুযোগ পাচ্ছে দলগুলো। যার প্রথম দিন ছিল শনিবার। এর আগে শুক্রবার করা করোনা পরীক্ষায় সব খেলোয়াড় নেগেটিভ হওয়ায় শনিবার সকাল ৯টা থেকেই অনুশীলন শুরু করে দিয়েছে বরিশাল। সেখানে অনুশীলন শেষে তামিম বলেন, এটা ঠিক আমরা প্রত্যাশিত দল গোছাতে পারিনি। কোনো সন্দেহ নেই, আমরা ড্রাফটে কিছু ভুল করেছি।

তাই বলে হাল ছেড়ে দিতে নারাজ বরিশালের অধিনায়ক। তামিম বলেন, আমাদের দলে অনেক ক্রিকেটার আছে যারা প্রত্যাশার বাইরে পারফর্ম করতে সক্ষম। তাই আমি ভরসা রাখছি। একই সঙ্গে নিজের ভালো খেলাটাও গুরুত্বপূর্ণ। যে কোনো কিছু হতে পারে। আমি তেমন কিছুর আশায় থাকব। এর আগে আপনারা প্রেসিডেন্টস কাপে দেখেছেন। কয়েকজন প্লেয়ারকে আমরা কেউ আশা করিনি যে, ওরা এত ভালো খেলবে। পরে কিন্তু তাদের নিয়েই সবচেয়ে বেশি আলোচনা ছিল। আমি আশা করি, লাইমলাইটের বাইরে থাকা কেউ অমন পারফরমেন্স করবে।

তিনি আরো বলেন, আমার যে স্কোয়াডটা আছে, যদি সফল হতে হয়, আউট অব দ্য বক্স ক্রিকেট খেলতে হবে। সবসময় যেমন পরিকল্পনা করে খেলি, সেভাবে জেতাটা কঠিন হবে। যদি আমরা একটু আউট অব দ্য বক্স চিন্তা করতে পারি, অন্য দলকে সারপ্রাইজ দিতে পারি। তাহলে অবশ্যই সম্ভব হবে। পাশাপাশি আমার নিজের পারফরমেন্স অনেক গুরুত্বপূর্ণ। অধিনায়কত্বের ব্যাপারটা বাদ দেন, আমি যদি ব্যাটসম্যান হিসেবে রান করতে পারি তাদের অবশ্যই সেটা অনুপ্রেরণা দেবে।

ফরচুন বরিশাল স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদি মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম এবং সোহরাওয়ার্দী শুভ।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close