নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

কুড়িগ্রাম টেক্সটাইল মিল ইনচার্জের বিরুদ্ধে মানববন্ধন

পরের সংবাদ

কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, সার বিতরণ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২০ , ৪:৫০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২০ , ৪:৫০ অপরাহ্ণ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২১ নভেম্বর) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার প্রীতম কুমার হোড় বলেন, এ বছর উপজেলায় মোট ৮ হাজার কৃষকের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় গম, সরিষা সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারি, টমেটো ও মরিচের বীজ এবং প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ২৭০ কৃষকের মাঝে বোরো ধান, গম, ভুট্টা, সরিষা শীতকালীন মুগ, পেঁয়াজ, এবং পরবর্তী খরিপ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ এবং রাসায়নিক সার বিতরণ করা হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে কোন জমি খালি না রেখে প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের পরামর্শ প্রদান করা হচ্ছে। অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়