×

সারাদেশ

গোসল করতে নামলেন সিংগাইরে, উদ্ধার হলেন নবাবগঞ্জে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২০, ০৪:৫৪ পিএম

গোসল করতে নামলেন সিংগাইরে, উদ্ধার হলেন নবাবগঞ্জে!

ছবি: প্রতিনিধি

কালিগঙ্গা নদীতে গোসল করতে গিয়ে নারী নিখোঁজ হওয়ার ঘটনার অবসান ঘটেছে। এ রকম ঘটনা ঘটে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের বরাটিয়া-দক্ষিণ চারিগ্রাম এলাকায়। তবে পরিবারের দাবি, মালেকা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হন। স্থানীয়রা বলছেন, গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়ার ঘটনা সাজানো নাটক। ওই নারীর নাম মালেকা বেগম (৩২)। তিনি তিন সন্তানের জননী।

শুক্রবার (২০ নভেম্বর) ওই নারীর পরিবার ও স্থানীয় বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, নাটকীয় ঘটনার পরের দিন বুধবার (১৮ নভেম্বর) পার্শ্ববর্তী ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা সেতুর কাছে নদীর তীরে নিখোঁজ হওয়া আমেনাকে জীবিত অবস্থায় উদ্ধার করেন ওই এলাকার লোকজন। খবর পেয়ে তার স্বামী মো. দেলোয়ার হোসেন ও পরিবারের লোকজন তাকে সেখান থেকে নিয়ে এসে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন।

আমেনার পরিবারের ভাষ্যানুযায়ী, মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর ১টার দিকে বাড়ির পাশ দিয়ে বয়ে যাওয়া কালিগঙ্গা নদীতে ছোট বোন মনিকার সঙ্গে গোসল করতে গিয়ে পানিতে ডুব দিয়ে মালেকা নিখোঁজ হন। ওই দিন দুপুর হতে রাত ৯টা পর্যন্ত নিখোঁজ হওয়া আমেনাকে স্থানীয় লোকজনের পাশাপাশি সংশ্লিষ্টরা উদ্ধার করতে ব্যর্থ হন।

আমেনা নিখোঁজ হওয়ার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শুরু হয় কানাঘুঁষা। পরের দিনও সকালে ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্টরা উদ্ধার অভিয়ানের প্রস্তুতি নেন। এ সময় পরিবারের কাছে ফোন আসে মালেকা বেগমকে নবাবগঞ্জের শোল্লা সেতুর কাছে পাওয়া গেছে।

স্থানীয় বাসিন্দা অ্যাডভোকেট রাকিবুল হাসান বলেন, নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়ার বিষয়টি সম্পূর্ণ বানোয়াট। চারিগ্রামের হারুনের অটোগাড়িতে বাড়ির সামনে থেকে উঠে আমেনা সায়েস্তা ইউনিয়ন পরিষদের সামনে নেমে পড়ে। অন্য কোন উদ্দেশ্য হাসিল করতে ছোট বোনকে দিয়ে নিখোঁজের নাটক সাজানো হয়। তিনি আরো বলেন, আমি বিষয়টি জানতে পেরে পরের দিন সকালে উদ্ধার অভিযান বন্ধ রাখতে অনুরোধ করি। প্রশাসনের উচিত এ ঘটনার রহস্য উদঘাটন করা ।

আমেনা উদ্ধারকালের প্রত্যক্ষদর্শী নবাবগঞ্জের শোল্লা খতিয়া জাগ্রত যুব সংগঠনের সাধারণ সম্পাদক মো. রাকিবুল হোসেন বলেন, উদ্ধারকৃত ওই নারীর সঙ্গে কথা বলে যতটুকু জানতে পেরেছি নদীতে নিখোঁজ হওয়ার ঘটনা সম্পূর্ণ নাটক। এর পেছনে অন্য কোন কারণ থাকতে পারেন বলেও তিনি জানান।

এ ব্যাপারে আমেনার স্বামী ও সাভারের হেমায়েতপুর যাদুরচর এলাকার বাসিন্দা মো. দেলোয়ার হোসেন বলেন, তার স্ত্রী এখানো ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সুস্থ না হলে তিনি কিছুই বলতে পারবেন না বলে জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App