পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

আগের সংবাদ

যাত্রাবাড়ীতে ১৫ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার ৪

পরের সংবাদ

বাসে আগুনের ঘটনায় বিএনপির ২ কর্মী আটক

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২০ , ৮:৩২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২০ , ৮:৩৫ অপরাহ্ণ

ঢাকা-১৮ আসনে নির্বাচনকালীন রাজধানীর নয়া পল্টন এলাকায় বাসে আগুন দেয়ার ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত দুজনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল জোনাল টিম। ওই দুজনের নাম না জানালেও তারা পল্টন থানা ছাত্রদল ও যুব দলের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছে গোয়েন্দারা। এসব কাজের হোতাদেরও নাম পাওয়া গেছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন থানাধীন বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে কর অঞ্চল ১৫ পার্কিং করা সরকারি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এরপর ১টার দিকে মতিঝিল থানাধীন মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে, ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলতি গাড়ি ভিক্টর ক্লাসিক পরিবহনে, শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে দেড়টার দিকে দেওয়ান পরিবহনে, ২টা ১০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন এবং বংশাল থানাধীন নয়াবাজার এলাকায় ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে আগুন দেয়া হয়।

এছাড়া ২টা ৪৫ মিনিটে পল্টন থানাধীন পার্কলিং-এ জৈনপুরী পরিবহন, বিকেল ৩টায় মতিঝিল থানাধীন পুবালী পেট্রোল পাম্প সংলগ্ন দোতলা বিআরটিসি বাসে এবং ভাটারা থানাধীন কোকাকোলা মোড়ে ভিক্টর ক্লাসিক পরিবহনেও অগ্নিসংযোগ করা হয়। পরে এ ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের পল্টন, মতিঝিল, বিমানবন্দর, উত্তরা পূর্ব, শাহবাগ, ভাটারা, কলাবাগান, তুরাগ, খিলক্ষেত, মোহাম্মদপুর, সূত্রাপুর ও বংশাল থানায় ১৬টি মামলা হয়।

এরই পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে শাহবাগ থানা ৬জন, পল্টন থানা ৯ জন, বংশাল থানা ৭ জন, কলাবাগান থানা ২জন, তুরাগ ১ জন, উত্তরা পূর্ব ৯জন, খিলক্ষেত ২ জন, সূত্রাপুর ৮ জন, ভাটারা থানা ১ জন ও মতিঝিল থানা ২ জন গ্রেপ্তার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক মতিঝিল গোয়েন্দা শাখার এক সহকারী কমিশনার জানান, সিসিটিভি ফুটেজ দেখে বৃহস্পতিবার রাতেই দুজনকে আটক করা হয়। তারা বাসে অগ্নিকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। প্রাথমিকভাবে তারা নিজেদের কর্মকাণ্ডের কথা স্বীকারও করেছেন। এসব ঘটনা ঘটনোর পেছনে মূলহোতাদের নাম এসেছে। তদন্তের স্বার্থে তাদের নাম বলা সম্ভব হচ্ছে না। পরবর্তীতে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়