ফ্রি-ফায়ার গেমসে আসক্ত হচ্ছে শিক্ষার্থীরা

আগের সংবাদ

বাসে আগুনের ঘটনায় বিএনপির ২ কর্মী আটক

পরের সংবাদ

পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২০ , ৭:৫১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২০ , ৭:৫৩ অপরাহ্ণ

ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে পুলিশে চাকরি দেয়ার কথা বলে বিকাশে টাকা আত্মসাতের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)। গ্রেপ্তার যুবকের নাম রিপন ওরফে রাসেল (২৩)। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে ঢাকার ধামরাই থানার ইসলামপুর মাদ্রাসা রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ১০ হাজার টাকা ও দুটি ফোন উদ্ধার করা হয়।

শুক্রবার ডিবির ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আশরাফউল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, ২৫ অক্টোবর শাহজাহান নামে এক যুবকের ফেসবুক ম্যাসেঞ্জারে একটি এসএমএস আসে। তাতে শাহজাহানকে জিজ্ঞেস করা হয়, তুমি কি কাজ করো? তোমার বয়স কত? তুমি কি পুলিশে চাকুরি করবে? ম্যাসেঞ্জারে এমন প্রস্তাবের এসএমএস দেখে শাহজাহান ওই ব্যক্তির ফেসবুক আইডিতে গিয়ে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনারের অফিসারের র‌্যাংক ব্যাজ পরিহিত ছবি দেখে কিছুটা আশস্ত হন এবং তার প্রতি বিশ্বাস স্থাপন করে প্রতারকের দেয়া একটি বিকাশ নাম্বারে ৯৫০০ টাকা প্রেরণ করেন। পরবর্তীতে তিনি প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে পল্টন থানায় অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে এজাহার দাখিল করেন।

এডিসি আশরাফউল্লাহ আরো জানান, মামলার তদন্তভার ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম পাওয়ার পর তদন্ত শুরু করে প্রতারক রিপনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রিপনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়