×

সারাদেশ

নবীনগরে প্রাচীন মন্দিরের গণেশ মূর্তিসহ ৮ পিতলের মূর্তি চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২০, ০৬:৩৫ পিএম

নবীনগরে প্রাচীন মন্দিরের গণেশ মূর্তিসহ ৮ পিতলের মূর্তি চুরি

মূর্তি চুরি। ছবি: ভোরের কাগজ।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচং গ্রামে 'ঠাকুর বাড়ির' দুইশো বছরের প্রাচীন মন্দিরে বুধবার (১৮ নভেম্বর) মধ্যরাতে চুরির ঘটনা ঘটেছে। মন্দিরের তালা ভেঙ্গে প্রাচীন ওই মন্দির থেকে গণেশ মূর্তিসহ ৮টি পিতলের মূর্তি চুরি করে নিয়ে যাওয়া হয়।

ভোলাচংয়ের প্রয়াত মন্তোষ চক্রবর্তীর ছোট ভাই উপজেলার লাউর ফতেপুর কেজি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মানিক চক্রবর্তী জানান, আজ ভোরে বাড়িতে থাকা দুইশো বছরের প্রাচীন ওই মন্দিরের দুটি দরজা খোলা দেখতে পায় বাড়ির লোকজন। পরে মন্দিরে প্রবেশ করে দেখা যায়, মন্দিরের গণেশ মূর্তি, নারায়ণ মূর্তি ও শীলাসহ ৮টি পিতলের বিগ্রহ এবং মন্দিরের আনুষাঙ্গিক অন্যান্য জিনিসপত্রও মন্দির থেকে উধাও।

তিনি আরো জানান, গভীর রাতে কোনো চোর দল প্রথমে বারান্দার লোহার দরজার তালা এবং পরে মন্দিরের মূল দরজার দুটি তালা ভেঙ্গে মন্দিরের সর্বস্ব চুরি করে নিয়ে যায়।

খবর পেয়ে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস, নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রশিদ, ওসি তদন্ত রুহুল আমিন ও স্থানীয় কাউন্সিলর জসিম উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির বলেন, কোনো ধর্মের, বর্ণের ও আমাদের প্রশাসন এ এই ঘটনা প্রত্যাশা করেনা। তদন্ত সাপেক্ষে দোষীদের বিচারের আওতায় আনা হবে।

পৌর মেয়র শিব শংকর দাস জানান, প্রয়াত মন্তোষ চক্রবর্তীর বাড়ির প্রাচীন এই মন্দিরে তালা ভেঙ্গে এ ধরণের দুঃসাহসিক চুরির ঘটনা খুবই উদ্বেগজনক।

নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App