×

খেলা

টানা তিন জয়ে শেষ চারে বেলজিয়াম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২০, ১০:৪৮ এএম

টানা তিন জয়ে শেষ চারে বেলজিয়াম

ডেনিশ গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোল করছেন বেলজিয়ামের রোমেলু লোকাকু

উয়েফা নেশন্স লিগে আগের ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছিল বেলজিয়াম। সে হারে সেমিফাইনাল খেলার দৌড় থেকে বাদ পড়েছিল হ্যারি কেনরা। রাতের ম্যাচে সেই বেলজিয়াম হারাল ডেনমার্ককে। এ নিয়ে নেশন্স লিগে টানা তিন ম্যাচে জয় পেল কেভিন ডি ব্রুইনরা। বেলজিয়াম ম্যাচটি জিতেছে ৪-২ গোলে। এ জয়ের ফলে এবারের মৌসুমের শেষ চারে পা রাখল দেশটি। দলের জয়ে জোড়া গোল করেছেন রোমেলু লোকাকু।

নিজেদের মাঠে ইউরি তিয়েলেমান্সের গোলে শুরুর তৃতীয় মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। এদিন সমানে সমানে লড়ছিল ডেনমার্কও। ১৭তম মিনিটে সমতায় ফেরে তারা। এ সময় গোলটি করেন জোনাস উইন্ড। এরপর প্রথমার্ধে আর কেউই গোলের দেখা না পাওয়ায় ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফিরে আরও একবার আএগিয়ে যায় স্বাগতিকরা। এ সময় নিজের প্রথম গোলটি করেন লোকাকু। প্রায় দশ মিনিট বাদে তিনি পেয়ে যান জোড়া গোলও। ফলে ব্যবধান দাঁড়ায় ৩-১।

৮৬তম মিনিটে নেসার চাডলির আত্মঘাতী গোলে ব্যবধান কমায় ডেনমার্ক। কিন্তু পরের মিনিটে কেভিন ডি ব্রুইন গোল করলে ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম এ জয়ে লিগ 'এ'র ২ নম্বর লিগে ১৫ পয়েন্ট বেলজিয়ামের। ১০ পয়েন্ট করে আছে দ্বিতীয় স্থানে থাকা ডেনমার্ক ও তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের। শূন্য পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকা আইসল্যান্ডের অবনমন হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App