×

জাতীয়

আগারগাঁও থেকে আটক ৯ দালালকে কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২০, ০৬:২৪ পিএম

আগারগাঁও থেকে আটক ৯ দালালকে কারাদণ্ড

আটককৃতরা

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের সক্রিয় ৯ সদস্যকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। কারাদণ্ড প্রাপ্তরা হলেন-মো. সুজন (২২), মো. নাছির (২৫), মো. সোহেল (২৪), মো. সোহাগ (২৮), শেখ আকরামুজ্জামান (৬০), মো. সেন্টু মিয়া (৪৫), মো. জসিম উদ্দিন (৪৫), মো. কাশেম (৫৫) ও মো. নজরুল শেখ (৩৫)। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অনেকদিন ধরেই একটি সংঘবদ্ধ দালালচক্র অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখানোসহ বিভিন্ন কৌশলে জনসাধারণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিলেও তা না দিয়ে প্রতারণা করে আসছিল। এমনকি পাসপোর্ট ফি জমা দেয়ার কথা বলে টাকা নিয়ে পালিয়ে যাওয়া, ভুয়া সিল, স্যায়িত, জাল ব্যাংক ভাউচার দেয়া, ভুয়া চিঠিপত্র তৈরিসহ ভুয়া পাসপোর্ট দিয়েও জনসাধারণকে হয়রানি করে আসছিল। বৃহস্পতিবারও র‌্যাব-২ এর আগারগাঁও কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের সহায়তায় অভিযান পরিচলনাকালে সে সমস্ত অভিযোগের সত্যতা পাওয়া যায়।

এরই পরিপ্রেক্ষিতেই সক্রিয় ৯ দালাল চক্রের সদস্যকে জরিমানা ও বিভিন্ন মেয়াদের কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও খিলগাঁওয়ের বাসিন্দা ফাতেমা আক্তার নামে এক নারীর কাছ থেকে ঘটনাস্থল থেকে পাসপোর্ট তৈরির কথা বলে নেয়া নগদ ১৮ হাজার টাকা দালাল শেখ আকরামুজ্জামানের কাছ থেকে উদ্ধারপূর্বক তাকে বুঝিয়ে দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App