চূড়ান্ত পরীক্ষার দাবিতে জাবিতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

আগের সংবাদ

ভারতে চলে যেতে চায় সংখ্যালঘু পরিবার

পরের সংবাদ

পাঁচ দলের অধিনায়ক ও জার্সি চূড়ান্ত

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০ , ১০:১৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২০ , ১০:১৯ অপরাহ্ণ

আগামী ২৪ নভেম্বর মিনিস্টার গ্রুপ রাজশাহী ও বেক্সিমকো ঢাকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচ জেমকন খুলনা ও ফরচুন বরিশালের। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে বৃহস্পতিবার প্রত্যেকটি দল তাদের জার্সি উন্মোচন ও অধিনায়কের নাম প্রকাশ করেছে। ঢাকার নেতৃত্ব ভার পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ফরচুন বরিশালকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত পেয়েছেন মিনিস্টার গ্রুপ রাজশাহীর অধিনায়কত্ব, গাজী গ্রুপ চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। তাদের অধিনায়কত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে নিজ নিজ টিম কর্তৃপক্ষ। সবার আগে অধিনায়কের নাম ঘোষণা করেছিল জেমকন খুলনা। এ দলের দায়িত্বে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

শান্ত সামনে থেকে এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে রাজশাহীকে নেতৃত্ব দেবেন। সর্বশেষ বিসিবি প্রেসিডেন্টস কাপ শান্তর অধিনায়কত্বে রানার্সআপ হয়েছিল তার দল। মিঠুনকে দায়িত্ব দেয়ার বিষয়টি জানিয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ক্যারিয়ারে এর আগে মিঠুন ঢাকা আবাহনী, গাজী ট্যাংক, সিলেট ও খুলনা বিভাগের নেতৃত্ব সামলিয়েছেন। তাই চট্টগ্রামের অধিনায়কত্ব পেয়ে তার মধ্য আলাদা কোনো রোমাঞ্চ নেই। এ সম্পর্কে মিঠুন জানান, ‘নেতৃত্ব নিয়ে আমার তেমন কোনো রোমাঞ্চ নেই। আমি ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী, গাজী ট্যাংক, প্রথম শ্রেণিতে খুলনা বিভাগ ও সিলেট বিভাগকে নেতৃত্ব দিয়েছি। এবার আমার চেষ্টা থাকবে নিজের সেরাটি দিয়ে যেন দায়িত্ব পালন করতে পারি।’

পাঁচ দলের কোচ ঠিক করা হয়েছে আরও আগে। ঢাকায় খালেদ মাহমুদ সুজন, চট্টগ্রামে মোহাম্মদ সালাউদ্দিন, খুলনায় মিজানুর রহমান, রাজশাহীতে সরওয়ার ইমরান ও বরিশালের প্রধান কোচ হিসেবে থাকছেন সোহেল ইসলাম।

২৪ নভেম্বর এই টুর্নামেন্টের পর্দা উঠে শেষ হবে ১৮ ডিসেম্বর। এর আগে গ্রুপ পর্বের ম্যাচ শেষে প্লে অফের তিনটি ম্যাচ খেলা হবে। যেখানে ১৪ ডিসেম্বর এলিমিনেটরে মুখোমুখী হবে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দুটি দল। এরপর প্রথম কোয়ালিফাইয়ারে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল মুখোমুখী হবে ফাইনালে যাওয়ার লড়াইয়ে। ফাইনালের আরেকটি দল হবে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে জয় পাওয়া দল। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ ডিসেম্বর। নিচে পাঁচ দলের স্কোয়াড তুলে ধরা হল।

মিনিস্টার গ্রুপ রাজশাহী : মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নুরুল হাসান সোহান, মোহাম্মদ আশরাফুল, ফরহাদ রেজা, আরাফাত সানি, ইবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকার, আনিসুল ইসলাম ইমন, রেজাউর রহমান, জাকের আলি অনিক, রকিবুল হাসান সিনিয়র, মুকিদুল ইসলাম মুগ্ধ ও সানজামুল ইসলাম।

গাজী গ্রুপ চট্টগ্রাম : মোস্তাফিজুর রহমান, লিটন দাস, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলী, মুমিনুল হক, রাকিবুল হাসান, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদি হাসান।

জেমকন খুলনা : সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), ইমরুল কায়েস, এনামুল হক, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, শামীম পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহীদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হোসেন, নাজমুল অপু, সালমান হোসেন এবং জহুরুল ইসলাম।

বেক্সিমকো ঢাকা: মুশফিকুর রহিম (অধিনায়ক), রুবেল হোসেন, তানজিদ হাসান, নাসুম আহমেদ, নাঈম শেখ, নাঈম হাসান, আকবর আলী, শাহাদাত হোসেন দীপু, ইয়াসির আলি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলি, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ এবং রবিউল ইসলাম।

ফরচুন বরিশাল: তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন, ইরফান শুক্কুর, মেহেদি মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম, মাহিদুল ইসলাম, পারভেজ হোসেন, কামরুল ইসলাম, আবু সায়েম এবং সোহরাওয়ার্দি শুভ।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়