ভারতে চলে যেতে চায় সংখ্যালঘু পরিবার

আগের সংবাদ

ক্রিকেটারদের করোনা টেস্ট শুক্রবার

পরের সংবাদ

নিরাপদে কাতার পৌঁছাল বাংলাদেশ

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০ , ১০:৪১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২০ , ১০:৪১ অপরাহ্ণ

নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের জয়ের অন্যতম নায়ক নাবিব নেওয়াজ জীবনকে ছাড়াই বৃহস্পতিবার কাতারের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ দল। তিনি ছাড়াও কাতার যাননি মিডফিল্ডার মঞ্জুরুর রহমান মানিক। এই দুই জনেরই কাতার যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে তাদের ছাড়াই যেতে হয়। আজ বাংলাদেশ সময় সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর থেকে কাতারের উদ্দেশে উড়াল দেন লাল-সবুজের প্রতিনিধিরা। জানা গেছে, বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে কাতারে গিয়ে পৌঁছান তারা।

কাতারে পৌঁছেই সেখানকার বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দিয়েছে বাংলাদেশ দলের খেলোয়াড়রা। তিন দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের। এ সময়ে কাতারের এজদান টাওয়ার হোটেলে অবস্থান করবেন জামালরা। তবে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় হোটেলের জিম ও সুইমিং পুল ব্যবহার করতে পারবেন লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে এসব তথ্য।

নাবিব নেওয়াজ জীবন যেতে পারেননি হাঁটুর ইনজুরির কারণে। নেপালের বিপক্ষে সিরিজ খেলার সময় তিনি হাঁটুতে ব্যথা পান। আর এ কারণে পরবর্তী সময়ে ইনজুরি সম্পর্কে ভালো ধারণা পাওয়ার জন্য তিনি এমআরআই করান। গত বুধবার রাতে তার সেই পরীক্ষার ফলাফল আসে। আর তার ফলাফল দেখে বাংলাদেশ দলের ফিজিও তাকে কাতার যেতে বারণ করেন। ফিজিওর পরামর্শ মেনে তিনি নিজের নাম প্রত্যাহার করে নেন। কাতারের বিপক্ষে তিনি খেলতে না পারার ব্যাপারটি বাংলাদেশ দলের জন্য একটি বড় ধাক্কা বটেই।

অপরদিকে মানিক কাতারে যাননি কারণ তিনি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এ কারণে। তার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসার পরই তাকে কাতারে না নিয়ে যেতে হয় বাংলাদেশ দলকে।

কাতারের রাজধানী দোহায় আগামী ৪ ডিসেম্বর বিশ্বকাপের আয়োজক ও বর্তমানে এশিয়ার চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। ঢাকায় অনুষ্ঠিত হওয়া হোম ম্যাচটিতে বাংলাদেশ কাতারের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হেরেছিল। যদিও ম্যাচটিতে বাংলাদেশ ২টি গোল হজম করে তবে জামালদের পারফরমেন্স ছিল চোখে পরার মতো। বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচটিতে বাংলাদেশ কাতারের বিপক্ষে বেশ কয়েকটি সুযোগ তৈরিও করেছিল। তবে শেষ পর্যন্ত ২টি গোল হজম করতে হয়। এখন কাতারের মাটিতে ম্যাচটিতে বাংলাদেশ সেই হারের প্রতিশোধ নেয়ার চেষ্টা করবে বাংলাদেশ এটিই সবার প্রত্যাশা।

এদিকে বিশ্বকাপ বাছাইয়ের খেলা আগের ৪টি ম্যাচের একটিতেও জয় তুলে নিতে পারেনি বাংলাদেশ। ফলে বিশ্বকাপের পরবর্তী রাউন্ডে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে গেছে বাংলাদেশের। তবে চীনে ২০২৩ সালে হতে যাওয়া এশিয়া কাপে খেলার সম্ভাবনা এখনো শেষ হয়ে যায়নি। ফলে বাছাইপর্বের বাকি ৪টি ম্যাচও বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়