ট্রাক-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩

আগের সংবাদ

পাঁচ দলের অধিনায়ক ও জার্সি চূড়ান্ত

পরের সংবাদ

চূড়ান্ত পরীক্ষার দাবিতে জাবিতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০ , ১০:১৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২০ , ১০:১৫ অপরাহ্ণ

স্বাস্থ্যবিধি মেনে স্থগিত পরীক্ষা সমাপ্তি ও ঝুলে থাকা পরীক্ষা শুরু করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা। বৃহষ্পতিবার দুপুরে ছাত্র-শিক্ষক কেন্দ্রের প্রেসক্লাবের কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, করোনা মহামারীর কারনে ৪র্থ বর্ষের (৪৫ ব্যাচের) নির্ধারিত সময়ের ফাইনাল পরীক্ষা পিছিয়ে যায়। তবে কিছু কিছু বিভাগে অনলাইন ক্লাস চালু হলেও ৪র্থ বর্ষের ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ায় উচ্চশিক্ষা ও চাকুরির ক্ষেত্রে তৈরি হয়েছে বিরাট অনিশ্চয়তা। এ অবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট বিদ্যমান পরিস্থিতিতে ২০১৫-১৬ সেশনের (চূড়ান্ত পর্ব) শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে ও আবাসন ব্যবস্থা নিশ্চিত করে নির্ধারিত সময়ের মধ্যে চূড়ান্ত পরীক্ষা নেয়ার দাবি জানান তারা।

এ লক্ষ্যে প্রয়োজনে পাঠ্যসূচি সংক্ষিপ্তকরন, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পিসিআর ল্যাব ব্যবহার করে বিনামূল্যে করোনা পরীক্ষা করা, প্রত্যেক শিক্ষার্থীর নিজস্ব হলে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করা, চলতি বছরের ১৫ ডিসেম্বরের মধ্যে পরীক্ষার সংশোধিত রুটিন প্রদান করে আগামী বছরের ১৫ জানুয়ারীর মধ্যে পরীক্ষা সম্পন্ন করার প্রস্তাব করেন তারা।

সংবাদ সম্মেলনে বক্তারা আরও বলেন, সাম্প্রতিক সময়ে চুয়েট, কুমিল্লা ও জাতীয় বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যবিধি মেনে চূড়ান্ত পর্বের পরীক্ষার অনুমতি প্রদান করেছে। কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত পর্বের পরীক্ষা নেয়ার বিষয়ে ডিনদের সমন্বয়ে একটি কমিটি করা হলেও দৃশ্যমান কোন অগ্রগতি লক্ষ্য করা যায়নি। তাই শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে অতিসত্ত্বর চূড়ান্ত পর্বের পরীক্ষা গ্রহণের জন্য উপাচার্যের প্রতি আহবান জানান তারা।

উল্লেখ্য, চূড়ান্ত পর্বের পরীক্ষা নেয়ার দাবিতে গত ১২নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ভবনের সামনে মানব বন্ধন করে ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close