ক্রিকেটারদের করোনা টেস্ট শুক্রবার

আগের সংবাদ

রাজধানীতে নিজের শরীরে আগুন দিলেন এক নারী

পরের সংবাদ

চার সেমিফাইনালিস্ট পেল নেশন্স লিগ

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০ , ১০:৫৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২০ , ১১:০৮ অপরাহ্ণ

উয়েফা নেশন্স লিগের এবারের মৌসুমে চূড়ান্ত হলো চার সেমিফাইনালিস্ট দল। আগেই শেষ চারের টিকিট নিশ্চিত করা স্পেন ও ফ্রান্সের সঙ্গে এবার যোগ দিল বেলজিয়াম ও ইতালি। বৃহস্পতিবার নিজ নিজ ম্যাচে জয় দিয়ে বাকি দুই দল হিসেবে সেমিফাইনালে উঠল বেলজিয়াম ও ইতালি। আগের ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছিল বেলজিয়াম। সে হারে সেমিফাইনাল খেলার দৌড় থেকে বাদ পড়েছিল হ্যারি কেনরা। বৃহস্পতিবার ম্যাচে সেই বেলজিয়াম হারাল ডেনমার্ককে। এ নিয়ে নেশন্স লিগে টানা তিন ম্যাচে জয় পেল কেভিন ডি ব্রুইনরা। বেলজিয়াম ম্যাচটি জিতেছে ৪-২ গোলে। আরেক ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় পেয়েছে চারবারের বিশ^চ্যাম্পিয়ন ইতালি। রবার্তো মানিচিনির শিষ্যরা ম্যাচটি জিতেছে ২-০ গোলে।

নিজেদের মাঠে বৃহস্পতিবার সেমিফাইনালে উঠার লড়াইয়ে ইউরি তিয়েলেমান্সের গোলে শুরুর তৃতীয় মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। এদিন সমানে সমানে লড়ছিল ডেনমার্কও। ১৭তম মিনিটে সমতায় ফেরে তারা। এ সময় গোলটি করেন জোনাস উইন্ড। এরপর প্রথমার্ধে আর কেউই গোলের দেখা না পাওয়ায় ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফিরে আরো একবার এগিয়ে যায় স্বাগতিকরা। এ সময় নিজের প্রথম গোলটি করেন লোকাকু। প্রায় দশ মিনিট বাদে তিনি পেয়ে যান জোড়া গোলও। ফলে ব্যবধান দাঁড়ায় ৩-১।

৮৬তম মিনিটে নেসার চাডলির আত্মঘাতী গোলে ব্যবধান কমায় ডেনমার্ক। কিন্তু পরের মিনিটে কেভিন ডি ব্রুইন গোল করলে ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম। এ জয়ে লিগ ‘এ’র ২ নম্বর গ্রুপে ১৫ পয়েন্ট বেলজিয়ামের। ১০ পয়েন্ট করে আছে দ্বিতীয় স্থানে থাকা ডেনমার্ক ও তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের। শূন্য পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকা আইসল্যান্ডের অবনমন হয়েছে।

অন্যদিকে বসনিয়ার মাঠে শুরু থেকে আক্রমণাত্মক খেলা ইতালি ২২তম মিনিটে প্রথম গোলের দেখা পায়। বাঁ-দিক থেকে লরেন্সো ইনসিনিয়ের ক্রসে ডি-বক্সে ছুটে গিয়ে দারুণ ভলিতে বল জালে পাঠান বেলোত্তি। ইতালির দ্বিতীয় গোলের আগে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় সমতায় ফেরা হয়ে ওঠেনি মিরালেম পিয়ানিচের বসনিয়ার। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় ইতালির এক গোলের এগিয়ে থাকাতে। বিরতি থেকে ফিরে গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। কিন্তু ৬৮তম মিনিটে ঠিকই জাল খুঁজে পান ইতালির ডমিনিকো। এটাই ছিল ম্যাচের শেষ গোল।

এ নিয়ে টানা ২২ ম্যাচে অপরাজিত রইলো ইতালি। ছয় ম্যাচে ৩ জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল তারা। টেবিলের দুইয়ে থাকা নেদারল্যান্ডসের ১১ পয়েন্ট। দুই জয় ও এক ড্রয়ে পোল্যান্ডের পয়েন্ট ৭। ২ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা বসনিয়া অবনমিত হয়েছে ‘বি’ লিগে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়