জুয়াড়িদের চোখ অনলাইনে

আগের সংবাদ

ভ্যাকসিন পেতে এক হাজার কোটি টাকা বরাদ্দের নির্দেশ

পরের সংবাদ

কবরস্থানে হাঁড়ি, গুপ্তধনের গুঞ্জন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০ , ১২:৫৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২০ , ১২:৫৪ অপরাহ্ণ

রাজশাহীতে একটি কবরস্থানে হাঁড়িতে গুপ্তধন পাওয়া নিয়ে গুঞ্জন উঠেছে। কবরস্থানের মাটি খোঁড়ার সময় পুরনো হাঁড়ির সন্ধান পান শ্রমিকরা। এ সময় কৌত‚হল সৃষ্টি হলে স্থানীয় জনতার ভিড় জমে। বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলার পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের রাজার ভিটা কবরস্থানে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভাঙা হাঁড়ি উদ্ধার করে।

স্থানীয় এক শ্রমিক জানান, ওই কবরস্থানে কবর থেকে মাটি তোলার কাজ করছিলেন বেশ কয়েকজন শ্রমিক। এ সময় একটি মাটির হাঁড়ি দেখে স্থানীয়দের মাঝে গুঞ্জন সৃষ্টি হয়। এরপরই লোকজন জড়ো হয় ও মাটি খুঁড়তে থাকেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, শত বছরের পুরনো কবরস্থানে শ্রমিকরা সংস্কার কাজ করছিলেন। কবর খোঁড়ার সময় মাটির নিচে একটি বড় মাটির হাঁড়ি পাওয়া যায়। যার উচ্চতা প্রায় ৩ ফুট ও পরিধি ৮ ফুট। হাঁড়িটির ভেতরে কিছু আছে কিনা তা জানতে পুলিশের উপস্থিতিতে মাটি বের করার চেষ্টা করা হয়। এ সময় হাঁড়িটি ভেঙে যায়। তিনি বলেন, ওই কবরস্থান এক সময় রাধার ভিটে নামে পরিচিত ছিল। রাধা নামে এক হিন্দু ব্যক্তির বসতি ছিল সেখানে। সেই বসতি বিলুপ্ত হওয়ার পর কালের পরিবর্তনে সেখানে এলাকার কবরস্থান গড়ে তোলা হয়।
কাশিয়াডাঙ্গা থানার ওসি এস এম মাসুদ পারভেজ বলেন, স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজনের উপস্থিতিতে হাঁড়ির ভেতর থেকে মাটি বের করা হয়। কিন্তু ভেতরে কোনো গুপ্তধন পাওয়া যায়নি। শুধু মাটিই পাওয়া গেছে। হাঁড়িটি পোড়া মাটির তৈরি। তবে ভেতর থেকে মাটি বের করার সময় হাঁড়িটি ভেঙে যায় বলে জানান তিনি।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close