×

খেলা

হেরেও অবনমন এড়াল ক্রোয়েশিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২০, ০৯:১২ এএম

হেরেও অবনমন এড়াল ক্রোয়েশিয়া

পর্তুগাল ও ক্রোয়েশিয়ার খেলোয়াড়ের মধ্যে বল দখলের লড়াই

উয়েফা নেশন্স লিগে পর্তুগালের বিপক্ষে শেষ ম্যাচে হেরেও অবনমন এড়াল ক্রোয়েশিয়া। রোনালদোর দল জিতেছে ৩-২ গোলে। পর্তুগালের হয়ে জোড়া গোল করেছেন রুবেন দিয়াজ। অন্য গোলটি করেন জোয়াও ফেলিক্স। ক্রোয়েশিয়ার দুটি গোলই এসেছে মাতেও কোভাসিচের পা থেকে।

ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে পর্তুগিজদের বিপক্ষে দুর্দান্ত খেলেছিল ক্রোয়েশিয়া। ফলসরূপ একটি গোলও পায় ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপরা। ২৯ মিনিটের সময় এ গোলটি করেন কোভাসিচ। এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লুকা মদ্রিচের দল। দ্বিতীয়ার্ধের ৫২ তম মিনিটে সমতায় ফেরে পর্তুগাল। রুবেন সেমেদোর পাস থেকে এ গোলটি করেন দিয়াজ। রোনালদোকে ফাউল করায় এর আগের মিনিটে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা।

৬০তম মিনিটে পর্তুগালকে লিড এনে দেন ফেলিক্স। কিন্তু পাঁচ মিনিট বাদে কোভাসিচের গোলে সমতায় ফিরতে সক্ষম হয় ক্রোয়েটরা। কিন্তু দিয়াজের শেষ মুহূর্তের গোলে পরাজয়ই বরণ করতে হয় মদ্রিচ বাহিনীকে। এ হারের ফলে ৬ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলে তিন নম্বরে ক্রোয়েশিয়া। সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট সত্ত্বেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বি লিগে অবনমন হয়েছে সুইডেনের। পর্তুগালের পয়েন্ট ১৩। আগেই সেমিফাইনালের টিকেট পাওয়া ফ্রান্সের পয়েন্ট ১৬।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App