×

সারাদেশ

কর্মবিরতিতে কুড়িগ্রাম কালেক্টরেট কার্যক্রমে অচলাবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২০, ০৫:৩৫ পিএম

কর্মবিরতিতে কুড়িগ্রাম কালেক্টরেট কার্যক্রমে অচলাবস্থা

কালেক্টরেট ভবনের কর্মচারীদের আলোচনা সভা

পদবি পরিবর্তন ও বেতন বৈষম্যদূরীকরণের দাবিতে চতুর্থ দিনের মতো পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে ১১ থেকে ১৬তম গ্রেডভুক্ত কুড়িগ্রাম জেলা প্রশাসনে কর্মরত কালেক্টরেট ভবনের কর্মচারীরা। একই দাবিতে জেলার ৯ উপজেলা প্রশাসনে কর্মরত কর্মচারীরাও কর্মবিরতির কর্মসূচি পালন অব্যাহত রেখেছে।

সারাদেশের মতো কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৮ নভেম্বর) কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সামনে চতুর্থ দিনের কর্মসূচি উপলক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি এবিএম রিয়াজুল আলম রাফি, সাধারণ সম্পাদক ফনিন্দ্র নাথ সরকার, সাংগাঠনিক সম্পাদক বিপ্লব হাসানসহ সংগঠনের অন্যরা।

বক্তারা বলেন জেলা প্রশাসনের অধীনে ১১ থেকে ১৬তম গ্রেডভুক্ত কর্মচারীরা দীর্ঘদিন ধরে চাকরি করে আসলেও তাদের পদমর্যাদা ও বেতনকাঠামো উন্নীত করা হয়নি। অবিলম্বে তাদের এ দুই দফা বাস্তবায়নের দাবি জানান তারা।

তারা অভিযোগ করেন, বেতন বৈষম্যের কারণে অনেক কর্মচারীর পরিবার-পরিজন এখন মানবেতর জীবনযাপন করছে। অবিলম্বে তারা এ বৈষম্যের প্রতিকার দাবি করেন। এদিকে কর্মচারীদের লাগাতার কর্মবিরতি কর্মসূচির কারণে প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। দূরদূরান্ত থেকে সেবা গ্রহণকারীরা জেলা প্রশাসনের কার্যালয় ও উপজেলা প্রশাসনের কার্যালয় আসলেও তারা নিষ্ফল হয়ে ফিরে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App