হেরেও অবনমন এড়াল ক্রোয়েশিয়া

আগের সংবাদ

করোনার দ্বিতীয় ঢেউয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু

পরের সংবাদ

জার্মানিকে গোলবন্যায় ভাসিয়ে সেমিতে স্পেন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২০ , ৯:১৪ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২০ , ৯:১৪ পূর্বাহ্ণ

আগের ম্যাচে সুইজারল্যান্ড এর বিপক্ষে ১-১ গোলে ড্র করা স্পেন দুই দিনের মাথায় এত বদলে যাবে তা কল্পনাও করেনি চার বারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। ইউক্রেনের বিপক্ষে ৩-১ গোলে জয়ী জার্মানরা মঙ্গলবার রাতে স্পেনকে দেখেছে ভয়ঙ্কর রূপে। ঘরের মাঠে সার্জিও রামোসরা গোলবন্যায় ভাসিয়ে ম্যাচ জিতেছে ৬-০ গোলের বড় ব্যবধানে । এ জয়ের ফলে উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে পা রাখল স্পেন। এ ম্যাচে হ্যাটট্রিক করেন তোরেস। একটি করে গোল করেছেন আলভারো মোরাতা, রদ্রিগো হারনান্দেজ ও মিকেল ওয়ারজাবাল।

স্পেনের মাঠে স্বাগতিকদের বিপক্ষে কোনোরকম প্রতিরোধই গড়তে পারেনি ম্যানুয়েল নয়্যার-টনি ক্রুসদের জার্মানি। ১৭তম মিনিটে আলভারো মোরাতার গোল দিয়ে শুরু। এরপর ফেরান তোরেস ৩৩তম মিনিটে নিজের প্রথম গোলটি করেন। পাঁচ মিনিট পর গোল পান হারনান্দেজ। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া স্পেন ব্যবধান বাড়ায় দ্বিতীয়ার্ধের দশ মিনিটের মাথায়। ৭১তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তোরেস। ম্যাচের শেষ দিকে একটি গোল করেন বদলি হিসেবে খেলতে নামা মিকেল।

এ জয়ের ফলে সেমিফাইনালে উঠল স্পেন। ‘এ’ লিগের চার নম্বর গ্রুপে ৬ ম্যাচে ১১ পয়েন্ট তাদের। সমানসংখ্যক ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শেষ চারে উঠার লড়াই থেকে বাদ পড়ল জার্মানি। এক ম্যাচ করে কম খেলা সুইজারল্যান্ড ও ইউক্রেনের পয়েন্ট যথাক্রমে ৬ ও ৩।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close