বঙ্গবন্ধুর শিক্ষা দর্শনই পারে কারিগরি শিক্ষাকে এগিয়ে নিতে

আগের সংবাদ

৬ হাজার ইয়াবাসহ ৪ মাদককারবারী গ্রেপ্তার

পরের সংবাদ

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন জাবির ইতি

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২০ , ৬:০৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২০ , ৬:০৬ অপরাহ্ণ

ইয়াং বাংলা আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ মনোনীত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আয়শা আক্তার ইতি করোনাকালীন সময়ে সমাজের অসহায় মানুষের পাশে থেকে কাজ করার জন্য সম্মাননা প্রদান করা হয়েছে তাকে ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং ‘ইয়াং বাংলা’এর মুখপাত্র সজীব ওয়াজেদ জয় চতুর্থ জয় বাংলা অ্যাওয়ার্ডে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

এবছর ৩০টি সংগঠনের ৩০জনকে দেয়া হয়েছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। ২টি ক্যাটাগরিতে ও১৩টি সাব ক্যাটাগরিতে দেয়া হয়েছে। প্রায় ৭০০র আধিক সংগঠন আবেদন করে যাদের মধ্যে থেকে প্রাথমিক ১০৩টি ও পরবর্তীতে কাজের উপর ভিত্তি করে ৫০টি চূড়ান্তভাবে বাছাই করা হয়।
অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে আয়শা আক্তার ইতি বলেন,আমাদের কার্যক্রমের মধ্যে রয়েছে লকডাউনের সময় মানুষের জন্য জরুরি খাদ্য ও অর্থ সহায়তা, রমজান ফুড প্যাক, ঈদ উপহার ও পাবলিক এওয়ার্নেস ক্যাম্পেইন। করোনাকালীন সময়ে গ্রামের সাধারণ মানুষের জন্য কাজ করায় ‘ওয়াল্ড ইয়ুথ আর্মি’র প্রতিষ্ঠাতা হিসেবে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’টি পাই।
তরুণদের উদ্দেশ্য ইতি বলেন, মানুষের জন্য কাজ করাটা আমাদের পছন্দ নয়, আমাদের দায়িত্ব। এই দেশ ও সমাজ আমাদের। কাজেই চ্যালেঞ্জ নেয়ার সাহস করতে হবে । আমরাই পারবো আমাদের বাংলাদেশকে আরো সুন্দর করে সাজাতে।
উল্লেখ্য, ২০১৪ সালের নভেম্বরে যাত্রা শুরু করে ‘ইয়াং বাংলা’ প্রতিবছর সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে যাওয়া যুব উদ্যোক্তা ও সংগঠনকে অনুপ্রাণিত করতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রদান করা হচ্ছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়