×

সারাদেশ

চুরির হাত থেকে রক্ষা পেতে মাইকিং!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২০, ০১:০২ পিএম

চুরির হাত থেকে রক্ষা পেতে মাইকিং!

মাইকিং। ছবি: ভোরের কাগজ।

বাউফলের বাণিজ্যিক কেন্দ্র কালাইয়া ইউনিয়নে চুরির হাত থেকে রক্ষা পেতে জনসাধারণের উদ্দেশে সচেতনতামূলক মাইকিং করা হয়েছে। কালাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস. এম. ফয়সাল আহমেদ মনির হোসেন মোল্লার নির্দেশে আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারে এই মাইকিং করা হচ্ছে।

জানা গেছে, উপজেলার কালাইয়া ইউনিয়নে সম্প্রতি গরু,মহিষ, সিঁদকাটা চুরির ঘটনা ঘটছে। এছাড়া এক শ্রেণির মানুষ মোবাইলে লুডু ও নানা ধরণের খেলা নিয়ে জুয়া খেলছে। ফলে সামাজিক অপরাধের প্রবনতা বৃদ্ধি পাচ্ছে। চুরির কারণে এলাকার সাধারন মানুষ ভীতসন্ত্রস্ত হয়ে পড়ছে। ভৌগলিক দিক থেকে কালাইয়া ইউনিয়নের সঙ্গে অন্য দু'টি উপজেলার সীমান্ত রয়েছে। দুস্কৃতিরা অপরাধ ঘটিয়ে অন্য এলাকায় অবস্থান নেয়। ফলে তারা আইন-শৃঙ্খলা বাহিনীর নজরের বাহিরে থেকে যায়। একারণে চুরির মতো অপরাধ সংঘটিত হচ্ছে।

কালাইয়া ইউনিয়নের চেয়ারম্যান এস. এম. ফয়সাল আহমেদ মনির হোসেন মোল্লা জানান, ইদানিং গরু,মহিষসহ সিঁদকাটা চুরির অভিয়োগ পাওয়া যাচ্ছে। গ্রাম পুলিশ ও দফাদারদের ওয়ার্ড ভিত্তিক পাহারা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে কোভিড-১৯ নিয়ন্ত্রণের জন্য সকলকে মাস্ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে। জরুরি কাজ এবং মাস্ক ছাড়া রাত ১০ টার পর বাহিরে ঘোরাঘুরি না করার জন্যও জনসাধারণকে অনুরোধ জানানো হয়েছে।

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, বাউফলের কোনো এলাকা থেকেই গরু, মহিষ কিংবা সিঁদকাটা চুরির অভিযোগ পাইনি। তবে কোভিড-১৯ নিয়ন্ত্রণে করণীয় সম্পর্কে মাইকিং করা ভালো উদ্দ্যোগ। তবে চুরির বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App