×

জাতীয়

করোনায় একদিনে ৩৯ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২০, ০৩:৪২ পিএম

দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় (আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত) তাদের মৃত্যু হয়েছে। এই সময়ে দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২১২ জন।

সোমবার সকাল আটটা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ১৩৯ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছিল। এই সময়ে করোনায় ২১ জনের মৃত্যু হয়। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এ নিয়ে দেশে সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ২৫৪ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জন।

শেষ ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। এই সময়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৩০ জন পুরুষ ও ৯ জন নারী। দেশে এখন পর্যন্ত সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

দেশে করোনায় সংক্রমিত প্রথম রোগী শনাক্তের ঘোষণা আসে চলতি বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর তথ্য জানানো হয় ১৮ মার্চ। জনস্বাস্থ্যবিদেরা বলছেন, দেশের করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। এর মধ্যে সরকার আশঙ্কা করছে, শীতে আবার সংক্রমণ বেড়ে যেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App