×

সারাদেশ

একসঙ্গে বাঁচার প্রত্যয়ে স্বামীকে কিডনি দিলেন স্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২০, ০৭:৩৯ পিএম

একসঙ্গে বাঁচার প্রত্যয়ে স্বামীকে কিডনি দিলেন স্ত্রী

ছবি: সংগৃহীত

বাঁচলে একসাঙ্গে বাঁচব, মরলে একসঙ্গে মরবো এমন প্রত্যয়ে স্বামীর জীবন বাঁচাতে নিজের কিডনি দিলেন ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার প্রত্যন্ত এলাকার হরিশপুর গ্রামের গৃহবধু সেতু খাতুন।

জানা যায়, হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে আনসার সদস্য রাশিদুল ইসলাম ৩ মাস পুর্বে অসুস্থ হয়ে পড়েন। তাকে স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হলে তার কিডনি সমস্যা ধরা পরে। পরে খুলনার একটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে পরীক্ষার পর তার ২টি কিডনিই বিকল হয়ে পড়েছে বলে চিকিৎসকরা জানায়। তাই দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে বলে।

মধ্যবিত্র পরিবার কিডনি কিনে তা প্রতিস্থাপন করতে প্রয়োজন লাখ লাখ টাকা। যা কখনো রাশিদুলের পরিবারের পক্ষে জোগানো সম্ভব নয়। ফলে হতাশায় পড়েন তার পরিবার। ভাগ্যক্রমে রাশিদুলের সঙ্গে তার স্ত্রীর কিডনি মিলে যায়। ভালোবাসার মানুষটিকে বাঁচাতে কিডনি দিতে রাজী হন স্ত্রী সেতু খাতুন।

গত ১২ নভেম্বর রাজধানীর শ্যামলী ৩ নং সড়কের সিকেডি কিডনি হাসপাতালে তাদের অপারেশন করা হয়। ওই দিন বিকাল ৪ টার দিকে অপারেশন শুরু হয়ে রাত ৯ টায় সফল ভাবে অপারেশন শেষ হয়। বর্তমানে স্বামী ও স্ত্রী দুই জনই সুস্থ আছে।

ফোনে যোগাযোগ করা হলেসেতু খাতুন বলেন, পরিবার থেকে বিয়ে দিয়েছে। বিয়ের পর আমি তাকে ভালোবেসে ফেলেছি। আমাদের ভালোবাসা আর ২ বছরের ছেলে সন্তানের মুখের দিকে চেয়ে আমি তাকে কিডনি দিয়েছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন সুস্থ থাকি।

উল্লেখ্য, সাড়ে ৩ বছর আগে পারিবারিক ভাবে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে রাশিদুরের সাথে কুষ্টিয়া সদর উপজেলার হাতিভাঙ্গা গ্রামের হবিবুর রহমানের মেয়ে সেতু খাতুনের বিয়ে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App