×

খেলা

ঘরের মাঠে বসনিয়াকে উড়িয়ে দিল ডাচরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২০, ১০:০৫ এএম

ঘরের মাঠে বসনিয়াকে উড়িয়ে দিল ডাচরা

দুই সতীর্থের মাঝে জোড়া গোলদাতা উইনালডাম

উয়েফা নেশন্স লিগে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে বলতে গেলে রবিবার রাতে সহজ জয়ই পেয়েছে নেদারল্যান্ডস। ৩-১ গোলে ডাচরা ম্যাচটি জিতেছে। এ ম্যাচে জোড়া গোল করেছেন লিভারপুল ফরোয়ার্ড জর্জিনিও উইনালডাম। অপর গোলটি করেছেন বার্সার টার্গেটে থাকা লিঁও স্ট্রাইকার মেমফিস ডিপাই। বসনিয়ার গোলটি স্মেইল প্রেভলজাকের। এ জয়ের ফলে সেমিফাইনালে খেলার আশা বেঁচে রইল ডাচদের। অন্যদিকে এক নম্বর লিগ থেকে অবনতি হয়েছে বসনিয়ার।

নিজের মাঠে তুলনামূলক কম শক্তিশালী দল বসনিয়াকে আতিথ্য দিতে গিয়ে এদিন ষষ্ঠ মিনিটেই দলকে লিড এনে দেন উইনালডাম। আর ছয় মিনিট যেতে না যেতেই নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। দুই গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় মিরালেম পিয়ানিচের বসনিয়া। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় আরও একটি গোল হজম করে বসনিয়া। ৬৩ মিনিটে অবশ্য একটি গোল পরিশোধ করতে সক্ষম হয় বসনিয়ানরা।

এ জয়ের ফলে নেশন্স লিগে ১ নম্বর গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে নেদারল্যান্ডস। পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট তাদের। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন। ইউক্রেন ৬ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। পাঁচ ম্যাচের মধ্য ২ জয়, ২ হার ও এক ম্যাচে ড্র করেছে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App