×

জাতীয়

খালেদার পাশে যুবলীগ নেত্রী: বেরিয়ে এলো আসল রহস্য!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২০, ০৪:৪২ পিএম

খালেদার পাশে যুবলীগ নেত্রী: বেরিয়ে এলো আসল রহস্য!

২০০২ সালে সেনানিবাসে মঈনুল রোডের বাসায় খালেদা জিয়ার সঙ্গে মৌসুমী ফাতেমা/ ছবি: সংগৃহীত

খালেদার পাশে যুবলীগ নেত্রী: বেরিয়ে এলো আসল রহস্য!

২০০১ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মৌসুমী ফাতেমা/ছবি: সংগৃহীত

খালেদার পাশে যুবলীগ নেত্রী: বেরিয়ে এলো আসল রহস্য!

চৌধুরী মৌসুমী ফাতেমা/ছবি: সংগৃহীত।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গত শনিবার (১৪ নভেম্বর) ঘোষণা হয়েছে। ২০১ সদস্যের এই কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা)। কমিটি ঘোষণার পর যুবলীগের পদ পাওয়া কবিতার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তবে এই আইনজীবীর দাবি, তিনি খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনে জড়িত ছিলেন। এ কারণে সে সময় খালেদা জিয়ার সঙ্গে ছবি তুলেছেন।

ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, খালেদা জিয়া সোফায় বসা আর মৌসুমী মেঝেতে বসে সোফার হাতলে হাত রেখেছেন। ছবিগুলো বিএনপি চেয়ারপারসনের তৎকালীন সেনানিবাসের বাসায় তোলা। ফেসবুকে ঘুরতে থাকা এই ছবিতে এমন মন্তব্যও এসেছে, মৌসুমী ফাতেমা কীভাবে যুবলীগে পদ পেলেন। কেউ কেউ মৌসুমী ও তাঁর পরিবারকে বিএনপির সমর্থক ও রাজনীতির সঙ্গে যুক্ত বলেও উল্লেখ করেছেন। অবশ্য খোঁজ নিয়ে মৌসুমী বা তাঁর পরিবার বিএনপির ঘনিষ্ঠ বলে কোনো তথ্য পাওয়া যায়নি।

[caption id="attachment_251767" align="aligncenter" width="800"] ২০০২ সালে সেনানিবাসে মঈনুল রোডের বাসায় খালেদা জিয়ার সঙ্গে মৌসুমী ফাতেমা/ ছবি: সংগৃহীত[/caption]

রাজবাড়ীর বালিয়াকান্দির মেয়ে চৌধুরী কবিতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এলএলবি অনার্স, মাস্টার্স ও এমফিল ডিগ্রি অর্জন করেছেন। ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি অনার্স ও বিপিটিসি’র পর লিংকন ইন থেকে অর্জন করেছেন বার-অ্যাট-’ল। ২০০২ সালের ১৫ সেপ্টেম্বর আইনজীবী হিসেবে অন্তর্ভূক্ত হন। এর পর ৯ নভেম্বরের ২০০৩ সালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সদস্য হন। সুপ্রিম কোর্টে আইন পেশায় সক্রিয় ব্যারিস্টার চৌধুরী মৌসুমী কবিতা বর্তমানে ইউজিসি, বিডব্লিউডিবি, বিটিসিএল, বিজিএফসিএল, সোনালী ব্যাংক, আরপিসিএল ও সোনালী ব্যাংকের প্যানেল আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানতে চাইলে চৌধুরী মৌসুমী ফাতেমা কবিতা বলেন, আমি কবে কোথায় বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত এটা কি কেউ বলতে পারবে? আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা অবশ্যই মিথ্যা।

[caption id="attachment_251768" align="aligncenter" width="699"] ২০০১ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মৌসুমী ফাতেমা/ছবি: সংগৃহীত[/caption]

খালেদা জিয়ার সঙ্গে ছবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছোটবেলা থেকে সকল আমলের সরকারপ্রধানের সঙ্গে আমার ছবি আছে। এরশাদের সঙ্গেও ১৯৮৯ সালের আমার ছবি আছে। এছাড়া রওশন এরশাদের সঙ্গেও আমার ছবি আছে। যে ছবিগুলো ভাইরাল হয়েছে, সে ছবিগুলো আছে, এগুলো আসলে আমি পুরস্কার নেয়ার সময় তোলা। ছোটবেলা থেকে আমি খেলাধুলা ও সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলাম। এ কারণে সব আমলের সরকার প্রধানের সঙ্গেই আমার ছবি আছে। ছোট থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে বেড়ে উঠেছি। যুবলীগের সদস্য হিসেবে নিজের সেরাটুকু দিয়ে দলের জন্য কাজ করে যাবো।

আরও পড়ুন...

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App