×

জাতীয়

শফীর অনুসারীদের ছাড়াই হেফাজতের সম্মেলন শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২০, ০১:৪৬ পিএম

শফীর অনুসারীদের ছাড়াই হেফাজতের সম্মেলন শুরু

ছবি: প্রতিনিধি

আল্লামা শাহ আহমদ শফীর ছেলে তাঁর অনুসারীদের ছাড়াই হেফাজত ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় কার্যালয় হিসাবে পরিচিত চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় সকাল সাড়ে ১০টা থেকে সম্মেলন শুরু হয়।

সম্মেলনকে ঘিরে হাটহাজারী জুড়ে নেতাকর্মীদের ভিড়ে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। প্রতিনিধিরা সম্মেলনে প্রবেশের সুযোগ পেয়েছেন। তার বাইরেও শত শত নেতকর্মী হাটহাজারী মাদরাসার আশপাশে অবস্থান নিতে দেখা গেছে। উপস্থিত হেফাজত নেতারা জানান, দিনব্যাপী এই সম্মেলন ও কাউন্সিলে সারা দেশ থেকে আসা সাড়ে তিন শতাধিক প্রতিনিধি হেফাজতের নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।

এবার নতুন করে কে হচ্ছেন হেফাজতের আমির তা নিয়ে দেশ-বিদেশে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছে। সম্মেলনে সারা দেশ থেকে আসা প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা হবে বলে জানা গেছে। এদিকে সম্মেলনে যোগ দিতে আগে থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিনিধিরা চট্টগ্রামে আসেন। সম্মেলন চলবে বিকেল পর্যন্ত। পরে সম্মেলনের বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে বলে জানান হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। তিনি বলেন, সারা দেশ থেকে আগত প্রতিনিধিরা সম্মেলনে যোগ দিয়েছেন। অত্যন্ত সুশৃঙ্খলভাবে সম্মেলন চলছে।

উল্লেখ্য, বিগত ২০১০ সালের ১৯ জানুয়ারি হেফাজতে ইসলামের যাত্রা শুরু হয়। দেশে নাস্তিক মুরতাদ ও ইসলাম অবমানকারীদের বিরুদ্ধে ১৩ দফা দাবিতে আন্দোলন করে দেশব্যাপী ব্যাপক পরিচিতি পায় এই সংগঠনটি।তবে কওমি মাদরাসা সনদের স্বীকৃতিসহ কয়েকটি কারণে সরকারের সাথে হেফাজতের সম্পর্ক তৈরী হয়।

১৮ সেপ্টেম্বর হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করেন। আজকের সম্মেলনে নতুন আমির নির্বাচন করে হেফাজতের নতুন পথচলা শুরু হবে বলে জানান নেতারা। কাউন্সিলরাই নির্ধারণ করবেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর স্থলাভিষিক্ত কে হবেন। জানা গেছে আমির হিসাবে আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও শাইখুল হাদিস আল্লামা জুনাইদ বাবুনগরী এবং মাওলানা নুর হোসাইন কাসেমীর নাম আলোচনায় আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App