×

খেলা

বাফুফের পদাঙ্ক অনুসরণ করবে না বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২০, ০৭:১০ পিএম

বাফুফের পদাঙ্ক অনুসরণ করবে না বিসিবি

বাংলাদেশ ফুটবল দল। ছবি: ভোরের কাগজ।

শীতকাল আসার সঙ্গে সঙ্গে বাংলাদেশে নতুন করে বাড়ছে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা। গত ২ মাসে আক্রান্ত মানুষের সংখ্যা বেড়েছে। পৃথিবীর সব দেশেই এখন বাড়ছে করোনার সংক্রমণ। তবে করোনা সংক্রমণ বাড়লেও গত ১৩ নভেম্বর মাঠে দর্শক ফেরায় বাংলাদেশ। নেপাল ও বাংলাদেশের মধ্যকার প্রীতি ম্যাচে ৮ হাজার দর্শককে খেলা দেখার ব্যবস্থা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

দীর্ঘদিন পর মাঠে খেলা দেখার সুযোগ পেয়ে তা হাতছাড়া করেননি ঢাকার দর্শকরা। স্টেডিয়ামে দর্শকের উপস্থিতি দেখে মনে হয়েছিল যেন ৮ হাজারেরও বেশি দর্শক মাঠে এসে পড়েছে। করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকলেও মানুষ উৎসব করেই এই ম্যাচটি উপভোগ করেছে। বাংলাদেশের জাতীয় পতাকা, ঢোল নিয়ে মাঠে উপস্থিত হয়েছিলেন তারা। মঙ্গলবার ১৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচেও মাঠে বসে দর্শকদের খেলা দেখার ব্যবস্থা করে দেবে বাফুফে। আর ফুটবলে যেহেতু দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পেয়েছে। তখন একটি দাবি উঠছিল যে তাহলে ক্রিকেটেও দর্শকদের মাঠে আসার সুযোগ দেয়া হোক। আগামী ২৪ নভেম্বর থেকে ৫ দল নিয়ে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই প্রতিযোগিতাটিতেই মূলত দর্শকরা চাচ্ছে মাঠে বসে খেলা দেখতে।

তবে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দর্শকদের মাঠে প্রবেশের সুযোগ দেয়া হবে না বলে জানিয়েছেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ফুটবলের মতো ক্রিকেটেও দর্শকদের আসার সুযোগ দেয়া হবে কিনাÑ এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস মাঠে দর্শক প্রবেশের সিদ্ধান্ত নিয়ে প্রশ্নকর্তার দিকেই প্রশ্ন ছুড়ে দিলেন, ‘আপনাদের কী মনে হয়? এটা কি কোভিড পরিস্থিতে ভালো হলো?’।

শনিবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘জানি এটা আবেগের ব্যাপার। অনেকদিন পর ফুটবল খেলা শুরু হয়েছে সেখানে দর্শক এসেছে। কিন্তু আমরা দর্শক ও বাকি সবার কথা চিন্তা করে দর্শক এলাউ করব না। এটাই আমাদের প্ল্যান এবং দর্শকশূন্য মাঠ থাকবে।’ করোনার মধ্যে আলোচিত টুর্নামেন্টটার উদ্বোধনী অনুষ্ঠানও রাখা হয়নি বলে জানালেন জালাল ইউনুস, ‘আনুষ্ঠানিকভাবে আমাদের কোনো উদ্বোধনী অনুষ্ঠান নাই। কারণ বর্তমান করোনা পরিস্থিতি।’

এদিকে বিসিবি কোনো উদ্বোধনী অনুষ্ঠান না করলেও বঙ্গবন্ধু কাপে খেলতে যাওয়া দলগুলো বেশ আনন্দমুখর পরিবেশেই এই টুর্নামেন্টটি খেলতে যাচ্ছে। শনিবার রাতে এই টুর্নামেন্টের অন্যতম দল ফরচুন বরিশাল জাঁকজমক অনুষ্ঠান করে দলের লোগো ও জার্সি উন্মোচন করেছে। শনিবার সন্ধ্যায় ঢাকার প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে বড় আয়োজনে জার্সি ও লোগো উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ফরচুন বরিশাল দলের ক্রিকেটার তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ হাসান, সোহরাওয়ার্দী শুভ, কামরুল ইসলাম রাব্বি, মাহিদুল আলম অংকন, সুমন খান ও আবু সায়েম উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App