×

সারাদেশ

ধর্মীয় উসকানির দায়ে যুবক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২০, ০১:২৮ পিএম

ধর্মীয় উসকানির দায়ে যুবক গ্রেপ্তার

গ্রেপ্তার জীবন ওয়াহিদ।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় হজরত আলীকে (রাঃ) নিয়ে ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক অশালীন পোস্ট দেয়ায় জীবন ওয়াহিদ (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি উপজেলার পিয়ারপুর ইউনিয়নের শেরপুর গ্রামের মৃত তরিকুল ইসলামের ছেলে। তার এই কটুক্তির ঘটনায় এলকায় তীব্র দাঙ্গার সম্ভাবনা সৃষ্টি হলেও পুলিশ তাৎক্ষণিক পদক্ষেপ নেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (১৪ নভেম্বর) দুপুরের দিকে উপজেলার শেরপুর গ্রামের জোড়া মসজিদ এলাকায় জীবন ওয়াহিদ ওরফে জীবন হজরত আলী (রাঃ) সম্পর্কে ফেসবুকের মাধ্যমে উসকানি ছড়াতে অশালীন ও কুরুচিপূর্ণ পোস্ট দেন। পরে তিনি নিজেই তা স্থানীয় মুসল্লিদের দেখান। ধর্মীয় অনুভূতিতে অাঘাত হানায় মুসল্লিরা চরম ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় মুসল্লিদের তীব্র ক্ষোভের মুখে পড়েন জীবন। বিক্ষুব্ধ মুসল্লিরা জীবন ওয়াহিদকে আটকে রেখে পুলিশে খবর দেন। পরে দৌলতপুর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

দৌলতপুর থানার ওসি জহুরুল আলম গণমাধ্যমকে জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত করা এবং এ নিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টার দায়ে জীবন ওয়াহিদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App