×

খেলা

জেমি ডে করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২০, ০৫:০৮ পিএম

জেমি ডে করোনায় আক্রান্ত

বাংলাদেশ ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। ছবি: ভোরের কাগজ।

মুজিববর্ষ ফিফা ফ্রেন্ডলি আন্তর্জাতিক ফুটবল সিরিজের প্রথম ম্যাচ নেপালকে ২-০ গোলে হারিয়ে ফুরফুরে মেজাজে থাকা লাল-সবুজের প্রতিনিধিরা আজ বড়সড় দুঃসংবাদ পেয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলের প্রধান কোচ জেমি ডে।

শুক্রবার মুজিববর্ষ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও নেপাল। ম্যাচের পরের দিন শনিবার সকালে দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনার নমুনা সংগ্রহ করা হয় টিম হোটেল থেকে। রবিবার সকালেই বাফুফের হাতে এসেছে করোনা ফলাফল। বাংলাদেশ কোচ জেমি ছাড়া দুই দলের সব খেলোয়াড় ও কোচিং স্টাফের ‘নেগেটিভ’ এসেছে। মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচে হিমালয়ের কন্যাদের মোকাবিলা করবে জামাল ভূঁইয়ারা। এ ম্যাচ জিতলে ফিফা র‌্যাংকিংয়ে বেশ এগিয়ে যাবে স্বাগতিকরা। দুই দলের র‌্যাংকিং ব্যবধান ১৭। নেপাল বর্তমানে ১৭০ তম স্থানে রয়েছে। লাল-সবুজের প্রতিনিধিরা দুঃসংবাদ পেলেও রবিবার নেপাল পেয়েছে সুসংবাদ। ঢাকায় এসে করোনা শনাক্ত হওয়া ডিফেন্ডার রাজিন ধিমালের করোনা নেগেটিভ এসেছে। তবে জেমির সংস্পর্শে আসা বাংলাদেশ দলের আর কেউই করোনায় আক্রান্ত হননি।

চলতি সিরিজের জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা বাফুফে সদস্য আমের খান বলেন, এতে আসলে বলার কিছু নেই। এখন পরিস্থিতিটাই এমন, যে কারও করোনা পজিটিভ হতে পারে। জেমির করোনাভাইরাসে আক্রান্ত হওয়া আমাদের জন্য দুঃখজনক বিষয়। তার দ্রুত সুস্থ্যতার সকল ব্যবস্থা এরই মধ্যে নেয়া হয়েছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার এখন ১৪ দিনের বাধ্যতামূলক আইসোলেশনে থাকতে হবে জেমিকে। তার বদলে মঙ্গলবার ম্যাচটিতে দায়িত্ব পালন করবেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিনস। রবিবার সকালে হওয়ার কথা ছিল বাংলাদেশ দলের নির্ধারিত অনুশীলন। কিন্তু হেড কোচ জেমি ডে করোনা পজিটিভ হওয়ায় সকালের নির্ধারিত অনুশীলনটি পরে বাতিল হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App