×

সারাদেশ

সিসি ক্যামেরা বন্ধ করে প্রতিরাতে মাদ্রাসা শিশুদের বলাৎকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২০, ০৯:০৫ পিএম

সিসি ক্যামেরা বন্ধ করে প্রতিরাতে মাদ্রাসা শিশুদের বলাৎকার

ছবি: সংগৃহীত

পবিত্র কোরআন চালান দিয়ে শিশুদের অভিশাপ দেবেন ও পাগল করে দেওয়ার ভয় দেখিয়ে প্রতিরাতে মাদ্রাসার হোস্টেলের সিসি ক্যামেরা বন্ধ করে শিশুদের বলাৎকার করতেন শাহজালাল (২৮) নামের এক মাদ্রাসা শিক্ষক। কুমিল্লা দেবিদ্বারে পৌরসভার নিউমার্কেট এলাকার চান্দিনা সড়কের জামিয়া ইসলামিয়া বাইতুল নুর মাদ্রাসায় এ ঘটনাটি ঘটে।

এদিকে ওই শিক্ষকের বলাৎকারের কারণে এক শিশু অসুস্থ হয়ে পড়ে। ওই শিশুর পিতা এ ঘটনায় দেবিদ্বার থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে মাদ্রাসার হোস্টেলের দায়িত্বে থাকা শিক্ষক শাহজালালকে শুক্রবার (১৩ নভেম্বর) রাতে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে তাকে কুমিল্লার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। অভিযুক্ত শাহজালাল দেবিদ্বার উপজেলার তালতলা গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে।

নির্যাতিত শিশু, অভিভাবক ও স্থানীয় সূত্র জানায়, একটি ভবনের তিনতলার একটি অংশ ভাড়া নিয়ে চলছিল ওই প্রাইভেট হাফেজিয়া মাদ্রাসাটি। এ মাদ্রাসার একাধিক শিশুকে বলাৎকারের অভিযোগ রয়েছে ওই শিক্ষকের বিরুদ্ধে।

থানায় অভিযোগকারী ওই ব্যক্তি বলেন, বলাৎকারের ফলে আমার একমাত্র ছেলেটি এখন অসুস্থ। তাকে নিয়ে এখন কুমেক হাসপাতালে আছি। ছেলেকে পবিত্র কোরআন ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে ওই মাদ্রাসায় ভর্তি করেছিলাম। আমি ওই লম্পটের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

দেবিদ্বার থানার ওসি মো.জহিরুল আনোয়ার বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্ত শাহজালালকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে আসা অন্যান্য অভিযোগ গুলোও তদন্ত করে দেখা হচ্ছে। এছাড়া মাদ্রাসার অন্য কেউ এসব ঘটনায় জড়িত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App